| |
               

মূল পাতা সারাদেশ রাজধানী রাষ্ট্রে আলেমদের নেতৃত্ব প্রতিষ্ঠা করতে হবে : চরমোনাই পীর


রাষ্ট্রে আলেমদের নেতৃত্ব প্রতিষ্ঠা করতে হবে : চরমোনাই পীর


রহমত ডেস্ক     12 September, 2022     06:12 PM    


ইসলামী আন্দোলন বাংলাদেশের আমীর ও চরমোনাই পীর মুফতী সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম বলেছেন, সমাজের নেতৃত্ব দেয়ার দায়িত্ব আলেমদের। সমাজ ও রাষ্ট্রে আলেমদের নেতৃত্ব প্রতিষ্ঠা করতে হবে। আলেম সমাজ নেতৃত্ব থেকে পিছিয়ে থাকায় জালেমদের হাতে নেতৃত্ব চলে গেছে। এই উপলব্ধি আলেমদের করতে হবে। পারস্পারিক ভুল বুঝাবুঝি পরিহার করে সমাজ ও রাষ্ট্রে কিভাবে আলেমদের নেতৃত্ব প্রতিষ্ঠা করা যায় তা নিয়ে ভাবতে হবে।

রবিবার (১১ সেপ্টেম্বর) সন্ধ্যায় রাজধানীর ডেমরার একটি মাদরাসা মিলনায়তনে জাতীয় ওলামা মাশায়েখ আইম্মা পরিষদ ঢাকা মহানগর দক্ষিণের ডেমরা থানা শাখা আয়োজিত ওলামাদের সাথে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। ডেমরা থানা আহ্বায়ক মুফতী মাসুম বিল্লাহর সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন, ঢাকা মহানগর দক্ষিণ সাধারণ সম্পাদক মুফতী বাছির উদ্দিন মাহমুদ, মুফতী আজহারুল ইসলাম আজমী, মুফতী সালমান সাকী, মাওলানা আব্দুল কাদের, মুফতী ইমরান হুসাইন প্রমুখ।

চরমোনাই পীর বলেন, প্রচলিত সমাজ ব্যবস্থা জনগণের ন্যায্য অধিকার প্রতিষ্ঠা করতে ব্যর্থ হয়েছে। জনগণের মৌলিক অধিকার প্রতিষ্ঠার আন্দোলনে সাধারণ মানুষের পাশাপাশি আলেম সমাজের স্বক্রিয় অংশগ্রহণ বেশি প্রয়োজন। দেশের সার্বিক পরিস্থিতি ভাল নয়। মুসলিম উম্মাহ এক ক্রান্তিকাল অতিক্রম করছে। এমতাবস্থায় নিজেদের মধ্যে ঐক্য, সৌহার্দ্য প্রতিষ্ঠা করতে হবে। ওলামায়ে কেরামসহ ইসলামী শক্তির ঐক্য হলে দেশের নেতৃত্ব ওলামায়ে কেরামই দিবে। কাজেই বিতর্কে জড়িয়ে নিজেদের সময় নষ্ট না করে মানুষকে কাছে টানার চেষ্টা করতে হবে।


এই এলাকার অন্যান্য সংবাদ দেখতে ক্লিক করুন: ঢাকা ঢাকা