| |
               

মূল পাতা জাতীয় সরকার ৪ দিনের রাষ্ট্রীয় সফর শেষে ভারত থেকে ফিরেছেন প্রধানমন্ত্রী


৪ দিনের রাষ্ট্রীয় সফর শেষে ভারত থেকে ফিরেছেন প্রধানমন্ত্রী


রহমত ডেস্ক     08 September, 2022     09:43 PM    


চার দিনের রাষ্ট্রীয় সফর শেষে ভারত থেকে দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বৃহস্পতিবার (৮ সেপ্টেম্বর) রাত ৮টা ৫ মিনিটে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বিশেষ ফ্লাইটে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করেন তিনি।এর আগে সফরের শেষ দিনে রাজস্থানের আজমির শরিফ পরিদর্শন শেষে বিকেল সাড়ে ৫টার দিকে সফরসঙ্গীদের নিয়ে জয়পুর আন্তর্জাতিক বিমানবন্দর থেকে দেশের উদ্দেশে রওয়ানা হয়েছিলেন তিনি। প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম বিষয়টি নিশ্চিত করেছেন।

গত ৫ সেপ্টেম্বর চার দিনের সফরে ভারতে যান প্রধানমন্ত্রী। ওই দিন বাংলাদেশ সময় সকাল ১১টা ৪০ মিনিটে নয়াদিল্লির পালাম বিমানবন্দরে পৌঁছালে তাকে লালগালিচা সংবর্ধনা দেওয়া হয়। একই সময় ছয় থেকে সাত সদস্যের একটি সাংস্কৃতিক দলও তাকে স্বাগত জানিয়ে নৃত্য পরিবেশন করে। সঙ্গে বাদ্যযন্ত্রেও বেজে ওঠে শুভাগমনের সুর। সফরকালে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে দ্বিপাক্ষিক বৈঠকও করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এছাড়াও বাংলাদেশ-ভারত ব্যবসায়িক ফোরামের বৈঠকেও অংশ নিয়েছেন সরকারপ্রধান। সবমিলিয়ে পুরো সফরে বেশ কর্মব্যস্ত সময় কাটিয়েছেন তিনি।

এমনকি সফরের শেষ দিনেও ভারতের নয়াদিল্লির পালাম বিমানবন্দর থেকে রাজস্থানের আজমির শরিফ গিয়ে আধ্যাত্মিক ব্যক্তিত্ব হযরত খাজা গরীবে নেওয়াজ মঈনুদ্দিন চিশতীর (রহ.) মাজার জিয়ারত করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ দিন ভিভিআইপি একটি ফ্লাইটে সকাল ৯টা ৫৫ মিনিটে রাজস্থানের জয়পুর আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছান তিনি। এরপর সেখান থেকে আজমিরে যান। পরে সরকারপ্রধান মাজার জিয়ারত করে দেশ, জনগণ এবং সমগ্র মুসলিম উম্মাহর উন্নয়ন, সমৃদ্ধি ও কল্যাণ কামনা করে নফল নামাজ ও মোনাজাত করেন। সেই সঙ্গে খাজা গরিব নওয়াজ দরগাহেও তিনি ফাতেহাও পাঠ করেন। সবশেষ মাজারের পরিদর্শন বইয়ে স্বাক্ষর করে বিকেল সাড়ে ৫টার দিকে সফরসঙ্গীদের নিয়ে দেশের পথে রওয়ানা হয়েছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।