| |
               

মূল পাতা রাজনীতি আওয়ামী লীগ ৬১ জেলা পরিষদে চেয়ারম্যান পদে আ’লীগের মনোনয়নপ্রত্যাশী ৫০০


৬১ জেলা পরিষদে চেয়ারম্যান পদে আ’লীগের মনোনয়নপ্রত্যাশী ৫০০


রহমত ডেস্ক     08 September, 2022     09:51 PM    


দেশের ৬১ জেলা পরিষদে চেয়ারম্যান পদে আওয়ামী লীগের মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন ৫০০ জন। এছাড়া সাবেক ডেপুটি স্পিকার ফজলে রাব্বী মিয়ার আসনে (গাইবান্ধা-৫) নৌকা প্রতীকে ক্ষমতাসীন আওয়ামী লীগের মনোনয়ন ফরম কিনেছেন ১০ জন। আজ (৮ সেপ্টেম্বর) বৃহস্পতিবার আওয়ামী লীগ সভাপতির ধানমণ্ডির রাজনৈতিক কার্যালয় থেকে  দলীয় মনোনয়নের বিষয়ে এ তথ্য জানানো হয়েছে।

শনিবার (১০ সেপ্টেম্বর) বিকাল ৪টায় গণভবনে আওয়ামী লীগের সংসদীয় মনোনয়ন বোর্ড এবং স্থানীয় সরকার জনপ্রতিনিধি মনোনয়ন বোর্ডের যৌথ সভা ডাকা হয়েছে। সেখানেই জেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে এবং গাইবান্ধা-৫ আসনের উপনির্বাচনের জন্য দলীয় প্রার্থী চূড়ান্ত করা হবে।

এদিকে জেলা পরিষদের নির্বাচনে গড়ে প্রতিটি জেলায় আওয়ামী লীগের আটজনের অধিক মনোনয়নপ্রত্যাশী ফরম তুলেছেন। জেলার পরিষদ ও সংসদীয় আসনের উপনির্বাচন উভয় ক্ষেত্রেই আওয়ামী লীগের মনোনয়ন ফরমের দাম ২৫ হাজার টাকা। সে হিসাবে জেলা পরিষদ নির্বাচনে ১ কোটি ২৫ লাখ টাকা এবং গাইবান্ধা-৫ সংসদীয় আসনের উপনির্বাচনে আড়াই লাখ টাকার মনোনয়ন ফরম বিক্রি করেছে দলটি।

এর আগে গত রোববার সকাল ১০টায় দলীয় সভাপতির ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে ফরম বিক্রি শুরু হয়। প্রথমে ১৪৭ জন প্রার্থী মনোনয়ন ফরম কেনেন। বৃহস্পতিবার পর্যন্ত প্রতিদিন বেলা ১১টা থেকে বিকাল ৫টা পর্যন্ত ফরম বিক্রি ও জমা দেওয়ার কাজ চলে। এ সময় আগ্রহী প্রার্থীদের নিজ নিজ কর্মী-সমর্থক নিয়ে শোডাউন দিতে দেখা গেছে তাদের। এ সময় স্লোগানে মুখর হয়ে ওঠে পার্টি অফিস ও আশপাশের এলাকা।