| |
               

মূল পাতা ইসলাম ‘সৌদির সাথে মিল রেখে ‘একই দিনে রোযা ও ঈদ’ নতুন ফেতনা’


‘সৌদির সাথে মিল রেখে ‘একই দিনে রোযা ও ঈদ’ নতুন ফেতনা’


রহমত ডেস্ক     08 September, 2022     05:59 PM    


সৌদি আরবের সাথে মিল রেখে ‘একই দিনে রোযা ও ঈদ’ সম্প্রতি দেশের বিভিন্ন অঞ্চলে যে নতুন ফেতনা মাথাচাড়া দিয়ে উঠেছে, তার বিরুদ্ধে দেশের শীর্ষস্থানীয় মুফতী ও ওলামায়ে কেরামের এক গুরুত্বপূর্ণ সভা অনুষ্ঠিত হয়েছে।

আজ (৮ সেপ্টেম্বর) বৃহস্পতিবারবাদ যোহর রাজধানীর জামিয়া কোরআনিয়া আরাবিয়া লালবাগের ছদরে মুহতামিম ও মজলিসের শূরার সদর মাওলানা হাবিবুর রহমানের (হাজী সাহেব হুজুর) সভাপতিত্বে সভার আলোচনায় অংশগ্রহণ করেন, শায়খ জাকারিয়া ইসলামিক রিসার্চ সেন্টারের মহাপরিচালক মুফতী মিজানুর রহমান সাঈদ, জামিয়া ইদারাতুল ঊলূম আফতাবনগরের মুহতামিম মুফতী মুহাম্মাদ আলী,  দৈনিক ইনকিলাবের সহকারী সম্পাদক  মাওলানা ওবায়দুর রহমান খান নদভী,

লালবাগ জামিয়ার মুহাদ্দিস ও মজলিসে শুরার সদর মাওলানা হাবিবুর রহমানের (হাজী সাহেব হুজুর) সভাপতিত্বে উপস্থিত আছেন, লালবাগ জামিয়ার মুহতামিম মাওলানা মুহিব্বুল্লাহ, মুঈনে মুহতামিম মুফতী ফয়জুল্লাহ, আজিমপুর ফয়জুল উলুম মাদরাসার মুহতামিম মওলানা সাখাওয়াত উল্লাহ, লালবাগ জামিয়ার প্রধান মুফতী মাওলানা মুফতী ইয়াহইয়া, জামিয়া ইসলামিয়া হোসাইনিয়া গহরপুরের হাফিজ মাওলানা মুসলেহ উদ্দীন আহমদ গহরপুরী,

জামিয়া হোসাইনিয়া আশরাফুল উলুম বড় কাটরার মুহতামিম মাওলানা সাইফুল ইসলাম মাদানী, জামিয়াতুস সুন্নাহর মুহতামিম মুফতী নিয়ামতুল্লাহ ফরিদী,জামিয়া ইসলামিয়া ইসলামবাগের সিনিয়র মুহাদ্দিস মুফতী তৈয়্যেব হুসাইন, জামিয়া শারইয়্যাহ মালিবাগের ভাইস প্রিন্সিপাল মাওলানা নজরুল ইসলাম, মাওলানা আবুল কাশেম, মাওলানা আলতাফ হোসাইন, মাওলানা মাকসুদুর রহমান, মাওলানা ফয়জুল্লাহ, মাওলানা সোহরাব হোসাইন, মুফতী আনিসুর রহমান, মাওলানা ইব্রাহিম হাবীব, মাওলানা মাকসুদুর রহমান, মাওলানা ইসহাক, মাওলানা আবু বকর সিদ্দীক, মুফতী নাজমুল হুদা নোমানী, মাওলানা রেজাউল ইসলাম, মাওলানা কাজী আজিজুল হক, মাওলানা ইসহাক হাবীব, মাওলানা যাকারিয়াস শীর্ষস্থানীয় মুফতী ও ওলামায়ে কেরাম।

সভায় সর্বসম্মতিক্রমে তিন প্রস্তাব গৃহীত হয়-
১. একই দিনে রোযা ও ঈদ পালনের বিভ্রান্ত সৃষ্টিকারীদের বিরুদ্ধে দেশব্যাপী ব্যাপক প্রচার- প্রচারণা চালানো।
২. সরকারকে এই বিষয়ে শরীয়তের সঠিক মাসাআলা অবগত করে সরকারিভাবে তাদের বিরুদ্ধে ব্যাবস্থা গ্রহণের জন্য ওলামায়ে কেরামের পক্ষ থেকে সর্বাত্মক প্রচেষ্টা চালানো।
৩. ইতিমধ্যে যেসব অঞ্চলে এই ফেতনা মাথাচাড়া দিয়ে উঠেছে, সেই সব অঞ্চলে স্থানীয়ভাবে সভা- সমাবেশ, সেমিনার- সিম্পোজিয়ামের ব্যবস্থার মাধ্যমে সাধারণ ধর্মপ্রাণ মুসলমানদেরকে সতর্ক করা।