| |
               

মূল পাতা মুসলিম বিশ্ব আবুধাবির শেখ জায়েদ গ্র্যান্ড মসজিদের পার্কিং লটে বিমান বিধ্বস্ত


আবুধাবির শেখ জায়েদ গ্র্যান্ড মসজিদের পার্কিং লটে বিমান বিধ্বস্ত


মুসলিম বিশ্ব ডেস্ক     02 September, 2022     12:07 PM    


আবুধাবির শেখ জায়েদ গ্র্যান্ড মসজিদের পার্কিং লটে একটি হালকা বিমান বা গ্লাইডার বিধ্বস্ত হয়েছে। এতে বিমানটির পাইলট আহত হয়েছেন। প্রযুক্তিগত কারণে দুর্ঘটনাটি ঘটেছে বলে জানিয়েছেন স্থানীয় নিরাপত্তা কর্মকর্তারা।

আরব নিউজের এক প্রতিবেদন অনুযায়ী, জেনারেল সিভিল এভিয়েশন অথরিটির বরাত দিয়ে রাষ্ট্রীয় বার্তা সংস্থা ডব্লিউএএম জানায়, প্রযুক্তিগত ত্রুটির কারণে একটি সেসনা লাইট সিভিল একক-ইঞ্জিন ফিক্সড-উইং বিমান শেখ জায়েদ গ্র্যান্ড মসজিদের আউটডোর পার্কিং লটে বিধ্বস্ত হয়।

বুধবার এ ঘটনার পরপরই ন্যাশনাল সার্চ অ্যান্ড রেসকিউ সেন্টার, আবুধাবি পুলিশের জেনারেল কমান্ড এবং জেনারেল সিভিল এভিয়েশন অথরিটিসহ (জিসিএএ) সংশ্লিষ্ট বাহিনী দুর্ঘটনাস্থলে ছুটে গিয়ে নিরাপত্তা জোরদার করে।

প্রাথমিক তদন্তে জানা গেছে, বিমানটি একটি একক ইঞ্জিনের সেসনা ক্যারাভান লাইট প্লেন বা গ্লাইডার। আল বাতিন বেসরকারি বিমানবন্দরে অবতরণের পথে বিমানটিতে প্রযুক্তিগত ত্রুটির কারণে দুর্ঘটনাটি ঘটে। 

ছোট বেসামরিক বিমানটি কর্মীবিহীন এলাকায় বিধ্বস্ত হয়। ফলে বাইরের মানুষের হতাহতের কোনো ঘটনা ঘটেনি। কর্তৃপক্ষ জানান, দুর্ঘটনার ফলে পাইলট আহত হন এবং প্রয়োজনীয় চিকিৎসা ও পর্যবেক্ষণের জন্য তাকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়।