| |
               

মূল পাতা জাতীয় দুর্গা পূজায় সরকারি ছুটি ৩ দিন করতে হবে : হিন্দু মহাজোট


দুর্গা পূজায় সরকারি ছুটি ৩ দিন করতে হবে : হিন্দু মহাজোট


রহমত ডেস্ক     02 September, 2022     04:33 PM    


সংখ্যালঘু সুরক্ষা আইন ও সংখ্যালঘু কমিশনসহ চার দফা দাবি জানিয়েছে বাংলাদেশ জাতীয় হিন্দু মহাজোট।  দাবিগুলো হলো- দুর্গা পূজায় সরকারি ছুটি ৩ দিন (অষ্টমী, নবমী ও দশমী) করতে হবে। প্রত্যেকটি স্থায়ী ও অস্থায়ী পূজা মন্দিরে সরকারি খরচে সিসি ক্যামেরার ব্যবস্থাসহ প্রতিটি মন্দিরে পূজার ১০ দিন আগে থেকে পূজা চলা সময় পর্যন্ত নিরাপত্তা জোরদার করা। সংখ্যালঘু সুরক্ষা আইন ও সংখ্যালঘু কমিশন গঠন করা। এবং ডিজিটাল নিরাপত্তা আইনের ধারা যদি সবার জন্য সমান প্রয়োগ না হয়, তাহলে অবিলম্বে এই ডিজিটাল নিরাপত্তা আইন বাতিল করা।

শুক্রবার (২ সেপ্টেম্বর) ঢাকা রিপোর্টার্স ইউনিটি অডিটোরিয়ামে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব দাবি তুলে ধরা হয়। অনুষ্ঠানে হিন্দু মহাজোটের সভাপতি ড. প্রভাস চন্দ্র রায়ের সভাপতিত্বে উপস্থিত ছিলেন হিন্দু মহাজোটের প্রধান সমন্বয়কারী শ্যামল কুমার রায়, নির্বাহী সভাপতি সুধাংশু চন্দ্র বিশ্বাস, সহসভাপতি ডিসি রায়, বীর মুক্তিযোদ্ধা রনজিত কুমার মৃধা, প্রভাস চন্দ্র মন্ডল, জগন্নাথ হালদার, সুনীল মালাকার, উপদেষ্ঠা দুলাল দে, যু মহাসচিব সমীর সরকার, অখিল মন্ডলসহ আরও অনেকে।

অনুষ্ঠানে লিখিত বক্তব্যে সংগঠনটির নির্বাহী মহাসচিব পলাশ কান্তি দে বলেন, আমরা দীর্ঘদিন যাবৎ সরকারকে এই দাবিগুলো জানিয়ে আসছি। কিন্তু এখন পর্যন্ত সরকারি পর্যায় থেকে কোনো সদুত্তর পাইনি। অনতিবিলম্বে আমরা আশা করব সরকারের পক্ষ থেকে ১নং দাবি পূরণসহ অন্যান্য বিষয়ে সুস্পষ্ট বক্তব্য না দেওয়া হয়, তাহলে আগামী ১৬ সেপ্টেম্বর দাবি আদায়ের স্বপক্ষে ঢাকাসহ দেশব্যাপী হিন্দু মহাজোট মানব বন্ধন ও বিক্ষোভ কর্মসূচি পালন করবে।