| |
               

মূল পাতা মুসলিম বিশ্ব করোনা আক্রান্ত হয়ে হাসপাতালে মাহাথির মুহাম্মাদ


করোনা আক্রান্ত হয়ে হাসপাতালে মাহাথির মুহাম্মাদ


মুসলিম বিশ্ব ডেস্ক     31 August, 2022     01:20 PM    


করোনাভাইরাসের আক্রান্ত হয়ে  হাসপাতালে ভর্তি হয়েছেন মালয়েশিয়ার সাবেক প্রধানমন্ত্রী মাহাথির মুহাম্মাদ। বুধবার (৩১ আগস্ট) তার কোভিড-১৯ শনাক্ত হয়। এর পর তাকে ন্যাশনাল হার্ট ইনস্টিটিউটে ভর্তি করা হয়েছে।

 ৯৬ বছর বয়সী এই নেতার শারীরিক অবস্থা বহুদিন ধরেই ভালো যাচ্ছে না। এরমধ্যে কোভিড আক্রান্তের খবর তার অনুসারীদের মনে শঙ্কার ছাপ ফেলছে। 

কাতারভিত্তিক গণমাধ্যম আল-জাজিরার প্রতিবেদন অনুযায়ী, মাহাথিরের কোভিড আক্রান্তের খবর নিশ্চিত করে তার কার্যালয় থেকে একটি বিবৃতি দেয়া হয়েছে। 

বিবৃতিতে বলা হয়, তাকে নিবিড়ভাবে পর্যবেক্ষণের জন্য হাসপাতালে ভর্তি করা হয়েছে। তবে তার শারীরিক অবস্থা কেমন তার বিস্তারিত জানানো হয়নি। গত জানুয়ারি মাসেও মাহাথির হৃদরোগের কারণে বেশ কিছুদিন হাসপাতালে ছিলেন।

খবরে আরও বলা হয়, কোভিড-১৯ ভ্যাকসিন গ্রহণ করেছিলেন আধুনিক মালয়েশিয়ার রূপকার সাবেক এই প্রধানমন্ত্রী। 

তিনি দুই বার দেশের প্রধানমন্ত্রী নির্বাচিত হন। একবার ১৯৮১ সাল থেকে ২০০৩ সাল পর্যন্ত ক্ষমতায় ছিলেন। এরপর ২০১৮ সালের মে মাসে ক্ষমতায় ফিরে দুই বছর পর পদত্যাগ করেন তিনি।

গেল শনিবারই তিনি গেরাকান তানাহ এয়ার নামক নতুন রাজনৈতিক দল নিয়ে আগামী নির্বাচনে অংশ নেয়ার ঘোষণা দিয়েছিলেন। সে সময় তিনি বলেছিলেন, আমরা প্রতিদ্বন্দ্বিতার জন্য প্রস্তুত এবং আমরা মালয়েশিয়ার সবকটি আসনে প্রার্থী দেবো। দেশের ৫০ শতাংশ আসনে জয় না পেলেও আমরাই হব বিজিত বড় দল।