| |
               

মূল পাতা রাজনীতি আওয়ামী লীগ বিএনপি-জামায়াতের ভাষায় কথা বলছেন বামপন্থীরা: আমু


বিএনপি-জামায়াতের ভাষায় কথা বলছেন বামপন্থীরা: আমু


রহমত ডেস্ক     27 August, 2022     08:08 AM    


বামপন্থীরা বর্তমান সময়ে বিএনপি-জামায়াতের ভাষায় কথা বলছেন বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য, ১৪ দলের সমন্বয়ক ও মুখপাত্র আমির হোসেন আমু। তিনি বলেন, বামপন্থী নেতারা যে বক্তব্য দিচ্ছেন, তা তাদের মূল রাজনীতির বিরুদ্ধে যাচ্ছে। বামপন্থীরা বিএনপি-জামায়াতের মতো বক্তব্য রাখছেন। 

শনিবার (২৭ আগস্ট) জাতীয় শোক দিবস উপলক্ষে সুপ্রিমকোর্ট মিলনায়তনে পিরোজপুর জেলা সমিতির আয়োজনে অনুষ্ঠিত আলোচনা সভা ও দোয়া মাহফিলে তিনি এ মন্তব্য করেন।

আমির হোসেন আমু বলেন, আমাদের দেশে যারা বামপন্থী তাদের কথা, তাদের রাজনীতি আর বিএনপি-জামায়াতের রাজনীতি ও কথা এক হওয়ার কথা নয়। কিন্তু দেখা যাচ্ছে, বামপন্থী হিসেবে পরিচিতরা যে কথাগুলো বলছেন তাদের কথার অর্থ, তাদের কথার ইঙ্গিত, তাদের নিজেদেরই বিপক্ষে যাচ্ছে। অর্থাৎ তাদের যে মূল রাজনীতি, তার বিরুদ্ধে যায়। সেটা আমাদের বিরুদ্ধে না, আওয়ামী লীগের বিরুদ্ধে না। এই জিনিসটা তারা বোঝেন কী বোঝেন না, এটা আমাদের বোধগম্য নয়।

তিনি বলেন, ১৫ আগস্টের খুনিদের কূটনৈতিক মিশনে চাকরি দেয়া, পরে রাজনীতিতে আনা, ফ্রিডম পার্টি গঠন করা, তাদের সংসদ সদস্য করা এবং বিরোধী দলে নেওয়ার কাজ করেছেন জিয়া, একইভাবে করেছেন এরশাদও। এই দেশে মুক্তিযুদ্ধের বিরোধী শক্তিকে রাজনৈতিক, অর্থনৈতিক ও সামাজিকভাবে প্রতিষ্ঠিত করেছেন জিয়া। 

তিনি আরও বলেন, তারপরও বাস্তবতার কারণেই বিভিন্ন সময় আমাদের বিভিন্ন আন্দোলনে সহায়ক শক্তি হিসেবে তারা এসেছে, আমরাও ব্যবহার করেছি। কিন্তু তার মানে এই নয় যে, শেখ হাসিনা তার রাজনৈতিক আদর্শ থেকে বিচ্যুত হয়েছেন। ১৯ বার শেখ হাসিনাকে হত্যাচেষ্টা করা হয়েছে। মহান আল্লাহ তাকে রক্ষা করেছেন।