| |
               

মূল পাতা রাজনীতি আওয়ামী লীগ বিএনপি-জামায়াতের কর্মকাণ্ড পাকিস্তানি দূতাবাস থেকে মনিটরিং হয়: হানিফ


ফাইল ছবি

বিএনপি-জামায়াতের কর্মকাণ্ড পাকিস্তানি দূতাবাস থেকে মনিটরিং হয়: হানিফ


রহমত ডেস্ক     28 August, 2022     10:22 PM    


বিএনপি-জামায়াতের কর্মকাণ্ড পাকিস্তানিদূতাবাস থেকে মনিটরিং করা হয় বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ। তিনি বলেন, বিএনপি-জামায়াত কখনো বিছিন্ন হবে না। জামায়াতের আমির বলেছেন তারা যুগপৎ আন্দোলনে থাকবে। এটি তাদের রাজনৈতিক কৌশল। একাত্তরে জামায়াত, পঁচাত্তরে জিয়া পাকিস্তানের পক্ষে কাজ করেছে। এখনওতাদের উত্তরসূরিরা একই কাজ করছে।

রোববার (২৮ আগস্ট) বিকাল সাড়ে ৩টায় রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনের সেমিনার হলে বঙ্গবন্ধু প্রকৌশলী পরিষদ আয়োজিত জাতির পিতাবঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব ও ১৫ আগস্টের সকল শহিদ স্মরণে আলোচনা সভা ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে হানিফ এসব কথা বলেন।

মাহবুবউল আলম হানিফ এমপি বলেন, বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়তে হলে পাকিস্তানের এ টিম, বি টিম বিএনপি-জামায়াতকে কোনঠাসা করে রাজনীতি থেকে নির্মূল করতে হবে। বাংলাদেশ থেকে পাকিস্তানের প্রেতাত্মা বিএনপি-জামায়াতকে যতদিন নিশ্চিহ্ন না করা হবে ততদিন তারা ষড়যন্ত্র করে দেশের উন্নয়নকে বাধাগ্রস্তকরবে। বাংলাদেশে বিএনপি-জামায়াতের রাজনীতি করার নৈতিক অধিকার থাকতে পারে না বলেও মন্তব্য করেন তিনি।

তিনি বলেন, ২০০৪ সালে তারেক রহমান বলেছে- ছাত্রদল, ছাত্রশিবির একই মায়ের পেটের দুই ভাই। তারা একই জায়গা থেকে তৈরি, পাকিস্তানের আদর্শে বিশ্বাসী।

আওয়ামী লীগ সরকার টর্চার সেল বানিয়ে বিএনপি নেতাকর্মীদের নির্যাতন করছে, বিএনপি নেতাদের এমন অভিযোগের জবাবে আওয়ামী লীগের এই সিনিয়র নেতা বলেন, বিএনপি মহাসচিব মির্জা ফখরুল আয়নাঘর নিয়ে কথা বলেছেন। তিনি বলছেন- সরকার টর্চার সেল করে বিএনপি নেতাদের নির্যাতন করছে। আবার বলছেন- ২০০৭ সালে তারেক রহমানকে গ্রেফতার করেও এখানে নির্যাতন করা হয়েছে। অথচ সেই সময়ে সামরিক বাহিনী দেশ চালাচ্ছিল। তাহলে আমরা কোনটা বিশ্বাস করব? মূলত বিএনপির সময়ে আয়নাঘর তৈরি হয়েছে, তারা তৈরি করেছে।

হানিফ বলেন, গাজীপুরের মালয়েশিয়া প্রবাসী এক ছেলে সেলিমকে দিয়ে মিথ্যাচার করে ভিডিও ছাড়া হয়েছে। সরকার গ্রেফতার করলে বিএনপির সন্ত্রাসীদের বিরুদ্ধে অ্যাকশন নিতো। একজন প্রবাসীকে গ্রেফতার করা আওয়ামী লীগের কি দরকার? বিএনপি নেতারা এসব নিয়ে নির্লজ্জ মিথ্যাচার করে বেড়াচ্ছে।

বাংলাদেশে গুম, খুনের রাজনীতি জিয়াউর রহমান শুরু করেছে উল্লেখ করে হানিফ বলেন, জিয়াউর রহমান ক্ষমতায় এসে সামরিক বাহিনীর ১২০০ সদস্যকে বিনা বিচারে ফাঁসি দিয়েছে। তাদের অপরাধ ছিলতারা মুক্তিযোদ্ধা। চট্টগ্রামের মৌলভী সৈয়দকে জয়েন্ট ইন্টিগ্রেশন সেলে নিয়ে নির্যাতন করা হয়েছিল। তার লাশও পাওয়া যায়নি।