| |
               

মূল পাতা রাজনীতি বাগেরহাটে বিএনপির সমাবেশে হামলা, আহত ৩৫


বাগেরহাটে বিএনপির সমাবেশে হামলা, আহত ৩৫


রহমত ডেস্ক     26 August, 2022     08:22 PM    


বাগেরহাটে বিএনপির বিক্ষোভ মিছিল ও সমাবেশে আওয়ামী লীগের অঙ্গ সংগঠনের নেতাকর্মীদের হামলায় বিএনপির সাবেক এমপি শেখ মুজিবর রহমানসহ বিএনপির ৩৫ নেতাকর্মী আহত হয়েছেন। এ সময় সংবাদ সংগ্রহ করতে গিয়ে একজন সাংবাদিকও আহত হয়েছেন।  আহতদের বাগেরহাট শহরের বিভিন্ন হাসপাতালে চিকিৎসা দেয়া হয়েছে বলে জানিয়েছে বিএনপি। এ ঘটনার পরপরই শহরে পুলিশি টহল জোরদার করা হয়েছে।

 আহত বিএনপির নেতাকর্মীদের মধ্যে সাবেক এমপি শেখ মুজিবর রহমান, ফকিরহাটের সাবেক উপজেলা চেয়ারম্যান ও জেলা বিএনপির যুগ্ম আহবায়ক শেখ কামরুল ইসলাম, দৈনিক সংবাদ সারাবেলার বাগেরহাট প্রতিনিধি মো. কামরুজ্জামান শিমুলসহ অনেকে আহত হয়েছে বলে জানা গেছে।

বাগেরহাট জেলা বিএনপির সাবেক সভাপতি এম এ সালাম জানান, কেন্দ্র ঘোষিত বিক্ষোভ মিছিল ও সমাবেশ কর্মসূচি শুক্রবার বিকালে শহরের পুরাতন বাজার মোড়ে শুরু হয়। এ সময়ে প্রথমে পুলিশ এসে বিক্ষোভ মিছিল ও সমাবেশে বাধা দিয়ে মাইক কেড়ে নেয়। এর পরপরই আওয়ামী লীগের অঙ্গ সংগঠনের নেতাকর্মীদের হামলা হামলা চালায়।  

পুরাতন বাজারে হামলায় সাবেক এমপি শেখ মুজিবর রহমানসহ ৫ জন আহত হয়। এরপর ঘন্টাব্যাপী কলেজ রোড়, সম্মিলনী স্কুল মোড়, পিসি কলেজ, মেডিকেল স্কুল সড়ক, নূর মসজিদ রোড, এলজিডি মোড়ে বিএনপি নেতাকর্মীদের উপর হামল চালায় আওয়ামী লীগের অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা। সর্বশেষ সোনাতলা এলাকায় জেলা বিএনপির যুগ্ম আহবায়ক ব্যারিষ্টার শেখ জাকির হোসেনের বাড়ির জালানা-দরজা, চেয়ার টেবিলসহ আসবাবপত্র ভাংচুর করা হয়। এসব হামলায় বিএনপির অন্তত ৩৫ নেতাকর্মী আহত ও তাদের ব্যবহৃত ১৫টি মটরসাইকেল ভাংচুর করা হয়।  

হামলার বিষয়ে বাগেরহাট পৌর আওয়ামী লীগের সাধারন সম্পাদক ইবনে মিজান হিরু জানান, দীর্ঘদিন ধরে বাগেরহাট বিএনপিতে বিবাদমান দুটি গ্রুপ রয়েছে। তাদের দুই গ্রুপের মধ্যে হামলার ঘটনা ঘটে থাকতে পারে। বিএনপির বিক্ষোভ মিছিল ও সমাবেশে হামলার ঘটনার সাথে তার দলের কোন অঙ্গ সংগঠনের নেতাকর্মী জড়িত নয় বলে দাবি করেন পৌর আওয়ামী লীগের এই নেতা। -নিউজ২৪।