| |
               

মূল পাতা সারাদেশ রাজধানী আল্লামা আরশাদ মাদানীর সুস্থতা কামনায় দেশের সকল মসজিদে দোয়ার আহ্বান


আল্লামা আরশাদ মাদানীর সুস্থতা কামনায় দেশের সকল মসজিদে দোয়ার আহ্বান


নিজস্ব প্রতিনিধি     26 August, 2022     08:58 AM    


বিশ্বখ্যাত ইসলামিক স্কলার, ভারতের দারুল উলুম দেওবন্দের সদরুল মুদাররিসীন ও জমিয়তে ওলামায়ে হিন্দের সভাপতি ‘আমিরুল হিন্দ’ আল্লামা সাইয়েদ আরশাদ মাদানির সুস্থতা কামনায় দেশের সকল মসজিদে দোয়ার আহ্বান জানিয়েছে ইমামদের সমন্বয়ে গঠিত সংগঠন জাতীয় ইমাম পরিষদ বাংলাদেশ।

বৃহস্পতিবার (২৫ আগস্ট) রাতে সংগঠনের সভাপতি মুফতি আব্দুল্লাহ ইয়াহইয়া ও সেক্রেটারী জেনারেল মুফতি আ ফ ম আকরাম হুসাইনের এক যুক্ত বিবৃতিতে এ আহ্বান জানানো হয়।

তারা বলেন, আল্লামা সাইয়্যিদ আরশাদ মাদানির সুস্থতার জন্য তার পরিবারের পক্ষ থেকে সবার কাছে দোয়া চাওয়া হয়েছে। জাতীয় ইমাম পরিষদ বাংলাদেশের পক্ষ থেকে সকলের প্রতি আহ্বান জানাচ্ছি, জুমার নামাজের পর সকল মসজিদে ইসলামের এই মহান রাহবারের সুস্থতার জন্য দোয়া করুন। আমরা আশা করছি খতীব সাহেবরা বিষয়টির প্রতি যত্নশীল হবেন।

উল্লেখ্য, গত বুধবার (২৪ আগস্ট) স্থানীয় সময় সকাল ১১টায় গুরুতর অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন জমিয়তে উলামায়ে হিন্দের সভাপতি, দারুল উলূম দেওবন্দের সদরুল মুদাররিসীন ও মুসলিম পার্সোনাল ল’বোর্ড ইন্ডিয়ার ভাইস-চেয়ারম্যান আওলাদে রাসূল সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম  আল্লামা সাইয়েদ আরশাদ মাদানী। বর্তমানে নয়াদিল্লির ফোর্টিস হাসপাতালে ডা. আজমত করিমের তত্ত্বাবধানে চিকিৎসকদের নিবিড় পরিচর্যায় রয়েছেন তিনি।

জমিয়তে ওলামায়ে হিন্দ সূত্রে জানা গেছে, সাইয়েদ আরশাদ মাদানি গত কয়েকদিন ধরে জ্বর, ডায়রিয়া ইত্যাদিতে ভুগছিলেন। বাসাতেই চিকিৎসা নিচ্ছিলেন তিনি। পরে অবস্থার অবনতি হলে চিকিৎসকের পরামর্শ অনুযায়ী তাকে হাসপাতালে ভর্তি করা হয়।

আল্লামা সাইয়েদ আরশাদ মাদানী ব্রিটিশবিরোধী সংগ্রামের প্রাণপুরুষ সাইয়্যেদ হুসাইন আহমদ মাদানীর ছেলে ও মাওলানা সাইয়েদ মাহমুদ মাদানীর চাচা। বর্তমানে তাকে ভারতের অন্যতম প্রভাবশালী আলেম হিসেবে বিবেচনা করা হয়। বাংলাদেশে তার অসংখ্য ছাত্র ও ভক্ত রয়েছে।  

২০২০ সালে দারুল উলুম দেওবন্দের সদরুল মুদাররিসীন ও ২০২১ সালে তিনি পঞ্চম ‘আমিরুল হিন্দ’ নির্বাচিত হন।

 


এই এলাকার অন্যান্য সংবাদ দেখতে ক্লিক করুন: ঢাকা ঢাকা