| |
               

মূল পাতা জাতীয় সরকার জবাবদিহিতার পরিবেশ তৈরি হলে দেশের উন্নয়ন ত্বরান্বিত হবে : রাষ্ট্রপতি


জবাবদিহিতার পরিবেশ তৈরি হলে দেশের উন্নয়ন ত্বরান্বিত হবে : রাষ্ট্রপতি


রহমত ডেস্ক     24 August, 2022     09:11 AM    


জবাবদিহিতার পরিবেশ তৈরি হলে দেশের উন্নয়ন ত্বরান্বিত হবে বলে মন্তব্য করেছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। তিনি বলেন, রাজনীতিবিদ ও জনগণের মধ্যে  সুসম্পর্ক এবং জবাবদিহিতার পরিবেশ তৈরি হলে দেশের উন্নয়ন ত্বরান্বিত হবে। আপনারা ভোটারদেরকে প্রশ্ন করুন আপনাদের প্রতি তাদের কোনো অভিযোগ আছে কিনা।

মঙ্গলবার  (২৩ আগস্ট) সন্ধ্যায় অষ্টগ্রামে পেশাজীবী, স্থানীয় জনপ্রতিনিধি ও সুধীজনের সঙ্গে রাষ্ট্রপতি আবদুল হামিদ অডিটোরিয়ামে এক মতবিনিময় সভায় তিনি এ কথা বলেন ।

রাষ্ট্রপতি বলেন, প্লাস্টিক বর্জ্য ও পলিথিনের ব্যবহার যাতে হাওর এলাকার পর্যটনের পরিবেশ নষ্ট না করে সেদিকে খেয়াল রাখতে হবে। পরিবেশ রক্ষায় সবাইকে সতর্ক থাকতে হবে।

এসময় তিনি জনপ্রতিনিধি ও রাজনীতিবিদদের উদ্দেশ্য বলেন, হাওরের উন্নয়ন নিয়ে নানা ধরনের বিভ্রান্তিমূলক তথ্য প্রচার করা হচ্ছে সে ব্যাপারে আপনাদের সতর্ক থাকতে হবে।

বিশ্বজুড়ে পরিবেশ-বিষয়ক চিন্তাধারায় টেকসই উন্নয়নের ধারণা শক্তিশালী হয়েছে বলে উল্লেখ করে তিনি বলেন, পরিবেশ ধ্বংস করে যাতে উন্নয়ন না করা হয় সে দিকে খেয়াল রাখতে হবে।

এর আগে বিকেলে রাষ্ট্রপতি হামিদ মিঠামইন-অষ্টগ্রাম সড়কের ভাতশলা সেতু পরিদর্শন করেন। এরপর রাষ্ট্রপতি আব্দুল হামিদ মিঠামইন থেকে ১৬ কিলোমিটার দূরত্বে মিঠামইন-অষ্টগ্রাম মহাসড়কের ‘আই লাভ অষ্টগ্রাম’ পয়েন্টে 'পর্যটনে অষ্টগ্রাম' এর শুভ উদ্বোধন করেন। পরে অষ্টগ্রামে রাষ্ট্রপতি আব্দুল হামিদ সেতু পরিদর্শন করেন।