| |
               

মূল পাতা মুসলিম বিশ্ব ইমরান খানকে আগাম জামিন দিলেন হাইকোর্ট


ইমরান খানকে আগাম জামিন দিলেন হাইকোর্ট


মুসলিম বিশ্ব ডেস্ক     23 August, 2022     10:00 AM    


সন্ত্রাসবিরোধী আইনে করা পুলিশের মামলায় পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানকে আগামী বৃহস্পতিবার পর্যন্ত জামিন মঞ্জুর করেছেন হাইকোর্ট । পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) লিগ্যাল টিমের করা আবেদনের পরিপ্রেক্ষিতে সোমবার আদালত এই জামিন মঞ্জুর করেন।

যদিও গ্রেফতার এড়াতে ইসলামাবাদ হাইকোর্টে আগাম জামিন আবেদন করেছেন ইমরান খান। পিটিআইয়ের আইনজীবী ফয়সাল চৌধুরী জানান, দলের আইনি টিম ইমরান খানের পক্ষে ইসলামাবাদ হাইকোর্টে আবেদন দায়ের করেন। খবর জিও টিভির।

এর আগে ফেডারেল রাজধানীর এফ-৯ পার্কে একটি সমাবেশে ইসলামাবাদ পুলিশের অতিরিক্ত দায়রা জজ এবং সিনিয়র পুলিশ কর্মকর্তাদের হুমকি দেন সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান। এ ঘটনার তার বিরুদ্ধে সন্ত্রাসবিরোধী আইনের অধীনে একটি এজাহার নথিভুক্ত করা হয়।

মূলত নিজের প্রধান সহযোগী (চিফ অব স্টাফ) শাহবাজ গিলকে গ্রেফতার করে রিমান্ডে নির্যাতন এবং তারপর ফের রিমাণ্ড মঞ্জুরের কারণে এই হুমকি দিয়েছিলেন সাবেক পাক প্রধানমন্ত্রী ইমরান।

ইমরানের পক্ষে হাইকোর্টে জামিন আবেদনে বলা হয়– সরকার সকল সীমা লঙ্ঘন করে ইমরান খানকে মিথ্যা অভিযোগে গ্রেফতার করতে চায়। তার বিরুদ্ধে যে অভিযোগে এজাহার (এফআইআর) দায়ের করা হয়েছে সেটা রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত। আবেদনে আদালতের প্রতি ইমরান খানকে জামিন প্রদানের অনুরোধ জানানো হয়।

জিও টিভির প্রতিবেদনে বলা হয়, বিচারপতি মহসিন আখতার কায়ানি এবং বিচারপতি বাবর সাত্তার যখন এই মামলার শুনানি করেন। তারা ২৫ আগস্ট পর্যন্ত ইমরান খানকে তিন দিনের অন্তর্বর্তী জামিন দেন। ২৫ আগস্টের মধ্যে ইমরানকে সন্ত্রাসবিরোধী আদালতের (এটিসি) হাজির হওয়ার নির্দেশও দিয়েছেন বিচারকদ্বয়।