| |
               

মূল পাতা জাতীয় সরকার ৪ মেয়রকে মন্ত্রী ও প্রতিমন্ত্রীর মর্যাদা দিয়ে প্রজ্ঞাপন জারি


৪ মেয়রকে মন্ত্রী ও প্রতিমন্ত্রীর মর্যাদা দিয়ে প্রজ্ঞাপন জারি


রহমত ডেস্ক     22 August, 2022     06:13 PM    


ঢাকা উত্তর, দক্ষিণ, চট্টগ্রাম ও নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের মেয়রদের মন্ত্রী ও প্রতিমন্ত্রীর মর্যাদা দিয়ে প্রজ্ঞাপন জারি করেছে মন্ত্রিপরিষদ বিভাগ।

প্রজ্ঞাপন অনুযায়ী, ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আতিকুল ইসলাম ও ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র শেখ ফজলে নূর তাপসকে মন্ত্রীর মর্যাদা দিয়েছে সরকার। এছাড়া চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র রেজাউল করিম চৌধুরী ও নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের মেয়র সেলিনা হায়াৎ আইভী প্রতিমন্ত্রীর মর্যাদা পেয়েছেন।  মর্যাদাপ্রাপ্ত মেয়রদের মধ্যে সবচেয়ে বেশিদিন প্রাপ্ত মর্যাদা ভোগ করবেন সেলিনা হায়াৎ আইভী। তিনি চলতি বছরই মেয়র নির্বাচিত হয়েছেন।

সোমবার (২২ আগস্ট) মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম স্বাক্ষরিত প্রজ্ঞাপনে মেয়রদের মন্ত্রী-প্রতিমন্ত্রীর পদমর্যাদা নির্ধারণ করা হয়েছে। এর আগে ঢাকার দুই সিটি করপোরেশনের মেয়র আনিসুল হক ও সাঈদ খোকন মন্ত্রীর মর্যাদা পেয়েছিলেন।

ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশনের নির্বাচন হয়েছে ২০২০ সালের ১ ফেব্রুয়ারি। দুই মেয়রকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা শপথ পাঠ করিয়েছেন ২৭ ফেব্রুয়ারি। তবে শপথ নেওয়ার সঙ্গে সঙ্গে তারা সিটি করপোরেশনের দায়িত্ব পাননি। আড়াই মাস পর ১৩ মে দ্বিতীয়বারের মতো মেয়রের দায়িত্ব নেন ঢাকা সিটি করপোরেশনের মেয়র আতিকুল ইসলাম। আর ১৬ মে মেয়রের দায়িত্ব গ্রহণ করেন ঢাকা সিটি করপোরেশনের মেয়র শেখ ফজলে নূর তাপস। অন্যদিকে আর চট্টগ্রামের মেয়র নির্বাচিত হয়েছেন ২০২১ সালে।