| |
               

মূল পাতা জাতীয় সরকার শুক্র ও শনিবার শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ, প্রজ্ঞাপন জারি


শুক্র ও শনিবার শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ, প্রজ্ঞাপন জারি


রহমত ডেস্ক     22 August, 2022     05:51 PM    


দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান সপ্তাহে দুই দিন বন্ধ ঘোষণা করে প্রজ্ঞাপন জারি করেছে সরকার। নতুন সিদ্ধান্ত অনুযায়ী, সপ্তাহে প্রতি শুক্র ও শনিবার এই ছুটি থাকবে। অবিলম্বে এই আদেশ কার্যকর হবে।

আজ (২২ আগস্ট) সোমবার  শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের প্রশাসন এবং সংস্থাপন শাখার সাইফুর রহমান খান স্বাক্ষরিত এক অফিস আদেশে এই তথ্য জানানো হয়েছে।

প্রজ্ঞাপনে বলা হয়েছে, নির্দেশক্রমে জানানো যাচ্ছে যে- চলমান পরিস্থিতি বিবেচনায় বিদ্যুৎ ও জ্বালানি সাশ্রয়ের নিমিত্তে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদফতরের আওতাধীন শিক্ষা প্রতিষ্ঠানসমূহ শুক্রবার ও শনিবার বন্ধ থাকবে। বিশ্ববিদ্যালয়সমূহকে স্ব স্ব কর্তৃপক্ষের সিদ্ধান্তক্রমে এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হলো।

এর আগে সোমবার মন্ত্রিসভার বৈঠকে শেষে ব্রিফিংকালে মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম বলেন, শিক্ষাপ্রতিষ্ঠান সাপ্তাহিক দুই দিন বন্ধের সিদ্ধান্ত হয়েছে। তবে কবে থেকে এবং সপ্তাহে কোন কোন দিন বন্ধ থাকবে, তা জানিয়ে শিক্ষা মন্ত্রণালয় প্রজ্ঞাপন জারি করবে।

উল্লেখ্য, জ্বালানি সাশ্রয় ও যানজট কমাতে বুধবার থেকে দেশের সরকারি, স্বায়ত্তশাসিত এবং সরকারি অধীনের অফিস সময় সকাল ৮টা থেকে বিকেল ৩টা পর্যন্ত নির্ধারণ করা হয়েছে। পাশাপাশি ব্যাংক চলবে সকাল ৯টা থেকে বিকেল ৪টা পর্যন্ত। সোমবারের মন্ত্রিসভা বৈঠকে এসব সিদ্ধান্ত গৃহীত হয়।