| |
               

মূল পাতা রাজনীতি ইসলামী দল নিত্যপণ্যের মূল্যবৃদ্ধির ফলে জনজীবন দিশেহারা: আল্লামা আতাউল্লাহ হাফেজ্জী


নিত্যপণ্যের মূল্যবৃদ্ধির ফলে জনজীবন দিশেহারা: আল্লামা আতাউল্লাহ হাফেজ্জী


রহমত ডেস্ক     17 August, 2022     08:47 PM    


বাংলাদেশ খেলাফত আন্দোলন প্রধান আমীরে শরীয়ত আল্লামা আতাউল্লাহ হাফেজ্জী জ্বালানি তেল,সারসহ নিত্যপণ্যের অস্বাভাবিক মূল বৃদ্ধির ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করে বলেছেন, মূল্যস্ফীতির ফলে দেশের সাধারণ জনগনের দুর্ভোগ বহুগুন বেড়েছে। বিশ্ববাজারে দাম কমার পরও হঠাৎ করে ডিজেল ও কেরোসিনের মূল্যবৃদ্ধি অযৌক্তিক। বর্তমান সরকার ক্ষমতায় আসার সময় ২০/২৫ টাকা কেজি চাউল পাওয়া যেত। তা বেড়ে বর্তমানে ৭০/৮০ টাকা হয়ে গেছে। মন্ত্রী এমপিগণ জনগণকে শান্তনার বদলে  তাদেরকে নিয়ে উপহাস করছে। জ্বালানি তেলের দাম বৃদ্ধির ফলে পরিবহন ভাড়া বৃদ্ধি সহ নিত্যপণ্যের বাজারে নৈরাজ্য শুরু হয়েছে। দিশেহারা জনসাধারণের জীবন জীবিকা অনেকাংশেই অচল হয়ে পড়েছে।  এই অবস্থা কিছুতেই মেনে নেয়া  যায় না।  

আজ (১৭ আগস্ট) বুধবার বাংলাদেশ খেলাফত আন্দোলনের কেন্দ্রীয় মজলিস আমেলার এক জরুরি  বৈঠকে সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।  এসময় উপস্থিত ছিলেন দলের মহাসচিব মাওলানা হাবিবুল্লাহ মিয়াজি, নায়েবে আমীর মাওলানা মুজিবুর রহমান হামিদী, হাজী জালাল উদ্দিন বকুল, মাওলানা সানাউল্লাহ হাফেজ্জী, মুফতি সুলতান মহিউদ্দিন, মাওলানা সাইফুল ইসলাম সুনামগঞ্জী, মাওলানা সাজিদুর রহমান ফয়েজী, অধ্যক্ষ ডাক্তার নেয়ামত আলী ফকির, মাওলানা ইলিয়াস মাদারীপুরী, মাওলানা আ ফ ম আকরাম হোসেন, মুফতি শিহাব উদ্দিন কাসেমী, মাওলানা মাহবুবুর রহমান,মাওলানা কামরুল ইসলাম, ও মাওলানা রুহুল আমিন প্রমুখ।

আল্লামা আতাউল্লাহ হাফেজ্জী আরো বলেন, ইতিমধ্যেই ডিম ও কাঁচা বাজারসহ নিত্য পণ্যের মূল্য ইতিহাসের রেকর্ড ছাড়িয়ে যাচ্ছে। এখনি পরিস্থিতি নিয়ন্ত্রণ করতে না পারলে দেশে দূর্ভিক্ষ সৃষ্টি হতে পারে।  

বৈঠকে সদ্যপ্রয়াত দলের কেন্দ্রীয় কৃষি বিষয়ক সম্পাদক  আনছার উদ্দিন হাওলাদার ও খুলনা জেলা আমির মাওলানা হাবিবুর রহমানের ইন্তেকালে গভীর শোক প্রকাশ করে তাদের মাগফিরাত ও জান্নাতুল ফেরদৌসের উচ্চ মাকাম কামনা করে দোয়া করা হয়।