| |
               

মূল পাতা রাজনীতি ইসলামী দল চা শ্রমিকদের যৌক্তিক দাবি অবিলম্বে মেনে নিন: চরমোনাই পীর


চা শ্রমিকদের যৌক্তিক দাবি অবিলম্বে মেনে নিন: চরমোনাই পীর


রহমত ডেস্ক     15 August, 2022     04:54 PM    


ইসলামী আন্দোলন বাংলাদেশের আমীর ও চরমোনাই পীর মুফতী সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম চা শ্রমিকদের ন্যায্য দাবি অবিলম্বে মেনে নেয়ার জন্যে কর্তৃপক্ষের প্রতি আহবান জানিয়েছেন। আজ (১৫ আগস্ট) সোমবার এক বিবৃতিতে  চরমোনাই পীর আন্দোলনরত চা শ্রমিকদের যৌক্তিক দাবি মেনে নিতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি আহ্বান জানান।

 চরমোনাই পীর বলেন, যুগ যুগ ধরে চা শ্রমিকরা ন্যায্য অধিকার থেকে বঞ্চিত। তারা চরম অবজ্ঞা ও অবহেলার শিকার। অনেকদিন আগে চা শ্রমিকরা তাদের মজুরি বাড়ানোর দাবি করে আন্দোলন করলেও কর্তৃপক্ষ তা আমলে নেয়নি। এভাবেই বিবেকহীন শোষণে ধংস হচ্ছে চা শ্রমিকদের স্বপ্ন।

তিনি বলেন, বর্তমান বাস্তবতায় এবং নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্রের আকাশচুম্বি মূল্যবৃদ্ধির এ সময়ে শ্রমিকের দিনে মাত্র ১২০ টাকা মজুরি শুধু অমানবিক নয়, এটি শোষণের নিকৃষ্ট উদাহরণ। তিনি বলেন, দৈনিক কমপক্ষে ৩০০ টাকা মজুরির দাবিতে আন্দোলন করছে শ্রমিকরা। আসলে, দ্রব্যমূল্য উর্ধ্বগতির সময়ে দৈনিক ৩০০ টাকা মজুরিও যথেষ্ট নয়। চা শ্রমিকদের দৈনিক ৩০০ টাকার দাবি বেশি নয়। অবিলম্বে চা শ্রমিকদের সকল অধিকার নিশ্চিত করতে হবে এবং সেইসাথে তাদের ন্যায্য দাবি মেনে নিয়ে চা শ্রমিকদের কাজে ফিরিয়ে নিতে কর্তৃপক্ষের প্রতি আহবান জানিয়েছেন তিনি।