| |
               

মূল পাতা রাজনীতি আওয়ামী লীগ বাংলাদেশ নয়, বিশ্ব সংকটে আছে: নৌ-প্রতিমন্ত্রী


ফাইল ছবি

বাংলাদেশ নয়, বিশ্ব সংকটে আছে: নৌ-প্রতিমন্ত্রী


রহমত ডেস্ক     15 August, 2022     06:15 PM    


বাংলাদেশ নয়, বিশ্ব সংকটে আছে বলে মন্তব্য করেছেন নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী। তিনি বলেন, বাংলাদেশ সংকটে নেই। বিশ্ব সংকটে আছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিশ্ব নেতা। বিশ্ব সংকটে শেখ হাসিনা এক সাহসী উচ্চারণ।  শেখ হাসিনার জীবনে আর কি সংকট আছে? তিনি বাবা-মা, ভাইবোনসহ আপনজনদের হারিয়েছেন। তার কষ্ট চেপে রেখে প্রতিজ্ঞা করেছেন, বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণ করতে হবে।

সোমবার (১৫ আগস্ট) রাজধানীর বিআইডব্লিউটিএর মুক্তিযোদ্ধা স্মৃতি মিলনায়তনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদত বার্ষিকী এবং জাতীয় শোক দিবস-২০২২ পালন উপলক্ষে নৌ-পরিবহন মন্ত্রণালয় আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

প্রতিমন্ত্রী আরও বলেন, ‘বঙ্গবন্ধুকে হত্যার পর যে বাংলাদেশে কাঁদতে দেয়নি, মুজিবের নাম উচ্চারণ করতে দেয়নি; সেই বাংলাদেশে আজ মুজিব আদর্শ প্রতিষ্ঠিত হয়েছে, এটিই সবচেয়ে বড় জয়। 

খালিদ মাহমুদ চৌধুরী বলেন, যারা বলেন বঙ্গবন্ধু হত‍্যার পর কোন প্রতিবাদ হয়নি! তারা ভুল করছেন। বঙ্গবন্ধুকে হত‍্যার পর পুরো বাংলাদেশ স্তব্ধ হয়ে যায়, সেটিই প্রতিবাদ। প্রথম প্রতিবাদ হয় টুঙ্গিপাড়ায়।

বুলেটের সামনে প্রতিবাদের মুখে বঙ্গবন্ধুকে যথাযথ মর্যাদায় দাফন করা হয়। বঙ্গবন্ধুকে হত‍্যার পর যে বাংলাদেশে কাঁদতে দেওয়া হয়নি, মুজিবের নাম উচ্চারণ করতে দেওয়া হয়নি; সে বাংলাদেশে আজ মুজিব আদর্শ প্রতিষ্ঠিত হয়েছে, এটিই সবচেয়ে বড় জয়।