| |
               

মূল পাতা জাতীয় আইন-আদালত প্রধানমন্ত্রীকে কটূক্তির দায়ে গ্রেফতার ১


প্রধানমন্ত্রীকে কটূক্তির দায়ে গ্রেফতার ১


রহমত ডেস্ক     11 August, 2022     11:41 AM    


মেহেরপুরের গাংনী উপজেলার সহোগলপুর গ্রামে নিজের ফেসবুক লাইভে এসে প্রধানমন্ত্রী শেখ  হাসিনাকে কটূক্তি করায় এক ব্যক্তিকে গ্রেফতার করেছে পুলিশ।

বৃহস্পতিবার (১১ আগস্ট) সকালে গাংনী থানার ভারপ্রাপ্ত কর্মকর্ত (ওসি) আব্দুর রাজ্জাক এ তথ্য নিশ্চিত করেছেন। এর আগে বুধবার (১০ আগস্ট) রাত ১১টার দিকে ওই গ্রামে অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করা হয়।

গ্রেফতারককৃত ব্যক্তি উপজেলার গাঁড়াবাড়িয়া গ্রামের হাটপাড়া এলাকার হারুন অর রশিদ ওরফে হারুর ছেলে আবু তালেব (৪২)।

জানা গেছে, জ্বালানির দাম বৃদ্ধি হওয়ার পর গত শনিবার রাতে নিজ ফেসবুক আইডি থেকে লাইভে এসে আবু তালেব প্রধানমন্ত্রীকে কটূক্তি করেন। পরে বিষয়টি ফেসবুকে ভাইরাল হয়। সেদিন থেকেই পুলিশের পৃথক টিম বিভিন্ন স্থানে অভিযান শুরু করলে আত্মগোপনে চলে যান তিনি।

ডিবির ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাইফুল আলম বলেন, আবু তালেবকে গ্রেফতারের জন্য দুই দিন ধরে যশোর, চুয়াডাঙ্গা ও মেহেরপুর জেলায় বিভিন্ন স্থানে অভিযান চালানো হয়। পরে গাংনী উপজেলার সহোগলপুর থেকে তাকে গ্রেফতার করে প্রথমে ডিবি কার্যালয়ে নেওয়া হয়।

তিনি আরও বলেন, গ্রেফতারকৃত ব্যক্তিকে গাংনী থানায় সোপর্দ করা হয়েছে। তার নামে ২০১৮ সালের ডিজিটাল সিকিওরিটি অ্যাক্টের একটি মামলা এফআইআরভুক্ত করা হয়েছে।

গাংনী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুর রাজ্জাক জানান, গাংনীর সাবেক ছাত্রলীগ নেতা শেখ আনিসুজ্জামান লুইস বাদী হয়ে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলাটি করেছেন। আবু তালেবকে ওই মামলায় গ্রেফতার দেখানো হয়েছে। আজ বৃহস্পতিবার গ্রেফতারকৃত ব্যক্তিকে আদালতের মাধ্যমে মেহেরপুর জেলহাজতে প্রেরণ করা হবে।