| |
               

মূল পাতা জাতীয় সরকার গরিব মানুষের দুঃসময় কেটে যাবে : অর্থমন্ত্রী


গরিব মানুষের দুঃসময় কেটে যাবে : অর্থমন্ত্রী


রহমত ডেস্ক     10 August, 2022     09:21 AM    


গরিব মানুষের দুঃসময় কেটে যাবে বলে আশা ব্যাক্ত করেছেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল। তিনি বলেন, গরিব মানুষের জন্য সরকার কাজ করছে। আশা করছি দুঃসময় কেটে যাবে।ডলার নিয়ে মন্ত্রী বলেন, পৃথিবীতে এমন কোনো দেশ পাওয়া যাবে যেখানে ডলারের দাম বাড়েনি? ডলারের দাম সব জায়গায় বেড়েছে, সবাই সেটি নিয়ে ভুগছে। যারা যুদ্ধ করছে তারাও ভুগছে, যারা যুদ্ধ বাড়াচ্ছে তারাও এর বাইরে নয় বলে মন্তব্য করেন তিনি।

বুধবার (১০ আগস্ট) সচিবালয়ে সাংবাদিকদের সঙ্গে বিভিন্ন বিষয়ে আলাপকালে তিনি এসব কথা বলেন।

অর্থমন্ত্রী বলেন, জ্বালানি তেলের দাম বৃদ্ধির বিষয়টি মাথায় আছে। এ বিষয়ে কাজ করা হয়েছে। এর বাইরে আমি কিছু বলব না। গরিব মানুষের জন্য অবশ্যই কাজ করব। যারা এর সাথে সম্পৃক্ত, প্রধানমন্ত্রী সবাইকে নিয়েই বসবেন। গরিব মানুষের জন্য প্রণোদনাসহ বেশ কিছু উদ্যোগ নেওয়া হয়েছে।

জনগণকে সহযোগিতা করা এবং তাদের ভালোভাবে রাখা সরকারের দায়িত্ব রয়েছে উল্লেখ করে আ হ ম মুস্তফা কামাল বলেন, সেই কাজটি সরকার করে যাচ্ছে এবং করে যাবে। আশা করছি দুঃসময় কেটে যাবে।

মূল্যবৃদ্ধির প্রভাব মূল্যায়ন করা হবে বলে জানিয়ে মন্ত্রী বলেন, আমরা বার বার বলে আসছি যে, সমন্বিত প্রাইস লেভেল...। সেখানে দাম বাড়লে এখানে বাড়বে, সেখানে কমলে এখানে অবশ্যই কমানো হবে।

বাংলাদেশ ব্যাংক ৬ ব্যাংকের ট্রেজারি প্রধানকে অপসারণ প্রসঙ্গে অর্থমন্ত্রী বলেন, আপনার ব্যাংকে আপনি কত টাকা রাখতে পারেন, ডলার কত রাখবেন, ক্যাশ টাকা কত রাখবেন সেটির নিয়ম আছে। এর বাইরে যদি রাখেন, তাহলে মনে হয় অন্য কিছু করছেন। পরে তিনি বিষয়টি সঠিকভাবে জানেন না বলে সাংবাদিকদের জানান।