| |
               

মূল পাতা আন্তর্জাতিক প্রতিশোধ নিতে ইসরাইলে ১০০ রকেট নিক্ষেপ


প্রতিশোধ নিতে ইসরাইলে ১০০ রকেট নিক্ষেপ


আন্তর্জাতিক ডেস্ক     06 August, 2022     09:52 AM    


অবরুদ্ধ গাজা উপত্যকায় ইহুদিবাদী ইসরাইলি সেনাদের পাশবিক বিমান হামলার প্রতিশোধ নিতে ইসরাইল অভিমুখে অন্তত ১০০ রকেট নিক্ষেপ করেছে ফিলিস্তিনের ইসলামি জিহাদ আন্দোলন। ইসরাইলি হামলায় জিহাদ আন্দোলনের সিনিয়র কমান্ডার তাইসির আল জাবারিসহ অন্তত ১২ ফিলিস্তিনি নিহত হওয়ার পর পাল্টা হামলা চালালেন প্রতিরোধ আন্দোলনকারীরা।

ইসলামি জিহাদ শুক্রবার (০৫ আগস্ট) রাতে তাদের প্রতিশোধমূলক হামলা সম্পর্কে বলেছে, এটি কেবল ‘তাৎক্ষণিক প্রতিক্রিয়া’। জিহাদ আন্দোলনের সামরিক শাখা আল-কুদস ব্রিগেড এক বিবৃতিতে বলেছে, “সিনিয়র কমান্ডার তাইসির আল-জাবারির বীরোচিত শাহাদাতের তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় আল-কুদস ব্রিগেড রাজধানী তেল আবিবসহ ইসরাইলের মধ্যস্থালীয় বিভিন্ন শহর এবং গাজা সংলগ্ন এলাকাগুলোতে ১০০টিরও বেশি রকেট নিক্ষেপ করেছে।”

ইসলামি জিহাদ আন্দোলনের মহাসচিব জিয়াদ আন-নাখালা হুঁশিয়ারি উচ্চারণ করে বলেছেন, শুক্রবারের আগ্রাসনের পর ইহুদিবাদী ইসরাইলকে ‘অবিরাম’ সংঘাতের মুখোমুখি হতে হবে। এবারের হামলার পর ইসরাইলের সঙ্গে আর কোনো যুদ্ধবিরতি হবে না বলে তিনি জোর দিয়ে উল্লেখ করেন। এবারের সংগ্রামে সকল ফিলিস্তিনি প্রতিরোধ আন্দোলনকে এক পতাকাতলে শামিল হওয়ার আহ্বান জানান জিয়াদ আন-নাখালা।

এছাড়া, ফিলিস্তিনি প্রতিরোধ আন্দোলন হামাস বলেছে, ইসরাইলি শত্রু একটি নয়া অপরাধযজ্ঞ চালিয়েছে এবং তাকে এর মূল্য দিতে হবে। গত মে মাসে ইহুদিবাদী ইসরাইল গাজায় আগ্রাসন চালালে ফিলিস্তিনি প্রতিরোধ আন্দোলনগুলো ইসরাইলি ভূখণ্ড লক্ষ্য করে প্রায় ৪,০০০ রকেট নিক্ষেপ করেছিল।

-পার্সটুডে