| |
               

মূল পাতা স্বাস্থ্য করোনাভাইরাস করোনায় আরও ২ জনের মৃত্যু, শনাক্ত ২২০


করোনায় আরও ২ জনের মৃত্যু, শনাক্ত ২২০


রহমত ডেস্ক     06 August, 2022     09:28 PM    


গত ২৪ ঘণ্টায় দেশে করোনাভাইরাসে আরও দুইজনের মৃত্যু হয়েছে এবং রোগী শনাক্ত হয়েছে ২২০ জন। এ সময় সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৫৪৫ জন।

শনিবার (৬ আগস্ট) স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তি থেকে এ তথ্য জানা গেছে।

এর আগে শুক্রবার (৫ আগস্ট) দেশে করোনায় দুজনের মৃত্যু হয়েছে এবং ২৫৩ রোগী শনাক্ত হয়েছে। এ সময় সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৯৩৩ জন।

বিজ্ঞপ্তির তথ্যমতে, গত ২৪ ঘণ্টায় ৩ হাজার ৯৪০টি নমুনা সংগ্রহ করা হয়। পরীক্ষা করা হয় ৩ হাজার ৯৫৯টি নমুনা। পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ৫ দশমিক ৫৬ শতাংশ। মোট শনাক্তের হার ১৩ দশমিক ৭১ শতাংশ।

দেশে এখন পর্যন্ত মোট করোনায় আক্রান্ত হয়েছেন ২০ লাখ ৭ হাজার ১১৯ জন। এরমধ্যে মৃত্যু হয়েছে ২৯ হাজার ৩০৪ জনের। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১৯ লাখ ৪৭ হাজার ৩০৭ জন।

উল্লেখ্য, ২০২০ সালের ৮ মার্চ দেশে প্রথম ৩ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়। এর ১০ দিন পর ওই বছরের ১৮ মার্চ দেশে এ ভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়। গেল বছরের ৫ ও ১০ আগস্ট দুদিন সর্বাধিক ২৬৪ জন করে মারা যান।

এর আগে ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়। এরপর ২০২০ সালের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে।