| |
               

মূল পাতা স্বাস্থ্য করোনাভাইরাস দেশে করোনায় আরও ৪ জনের মৃত্যু, কমেছে শনাক্ত


দেশে করোনায় আরও ৪ জনের মৃত্যু, কমেছে শনাক্ত


রহমত ডেস্ক     23 July, 2022     05:05 PM    


দেশে করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় আরও চারজনের মৃত্যু হয়েছে। এ সময় নতুন শনাক্ত হয়েছে ৪৪৬ জন রোগী।

শনিবার (২৩ জুলাই) স্বাস্থ্য অধিদপ্তর এক বিজ্ঞপ্তি থেকে এ তথ্য জানা গেছে। এর আগে, গতকাল (শুক্রবার) ২ জনের মৃত্যু এবং ৬২০ দেহে ভাইরাসটি শনাক্ত হয়েছিল।

বিজ্ঞপ্তির তথ্যমতে, গত ২৪ ঘণ্টায় ৪ হাজার ৪৪৭টি নমুনা সংগ্রহ করা হয়। পরীক্ষা করা হয় ৪ হাজার ৪১৫টি। এর মধ্যে চারজনের মৃত্যু এবং ৪৪৬ জনের দেহে করোনা শনাক্ত হয়। সুস্থ হয়েছেন ১ হাজার ৪৩৪ জন।

নতুন পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ১০ দশমিক ১০ শতাংশ। মোট শনাক্তের হার ১৩ দশমিক ৭৬ শতাংশ।

দেশে এখন পর্যন্ত মোট করোনায় আক্রান্ত হয়েছেন ২০ লাখ ১ হাজার ৩৪৫ জন। মৃত্যু হয়েছে ২৯ হাজার ২৬২ জনের। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১৯ লাখ ৩৪ হাজার ৬৯৩ জন।

উল্লেখ্য, ২০২০ সালের ৮ মার্চ দেশে প্রথম তিনজনের দেহে করোনা শনাক্ত হয়। এর ১০ দিন পর দেশে প্রথম করোনায় একজনের মৃত্যু হয়।

উল্লেখ্য, ২০২০ সালের ৮ মার্চ দেশে প্রথম ৩ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়। এর ১০ দিন পর ওই বছরের ১৮ মার্চ দেশে এ ভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়। গেল বছরের ৫ ও ১০ আগস্ট দুদিন সর্বাধিক ২৬৪ জন করে মারা যান।

এর আগে ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়। এরপর ২০২০ সালের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে।