| |
               

মূল পাতা রাজনীতি ইসলামী দল 'বিদ্যুৎ খাতের অনিয়ম দুর্নীতি ও চুরির খেসারত জনগণকে দিতে হচ্ছে'


'বিদ্যুৎ খাতের অনিয়ম দুর্নীতি ও চুরির খেসারত জনগণকে দিতে হচ্ছে'


রহমত ডেস্ক     21 July, 2022     11:18 AM    


ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর সহকারি মহাসচিব ও ঢাকা মহানগর দক্ষিণ সভাপতি মাওলানা মুহাম্মদ ইমতিয়াজ আলম ও ভারপ্রাপ্ত সেক্রেটারী ডা. শহিদুল ইসলাম বলেছেন, বিদ্যুৎ খাতের অনিয়ম, দুর্নীতি ও চুরির খেসারত হিসেবে লোডশেডিংয়ের দুর্ভোগ পোহাচ্ছে জনগণ।

বুধবার (২০ জুলাই)  এক বিবৃতিতে নেতৃদ্বয় বলেন, বিদ্যুৎসহ জ্বালানি খাতে সীমাহীন চুরি, দুর্নীতি ও অব্যবস্থাপনার জন্য এখন দেশের জনগণকে শাস্তি পেতে হচ্ছে। বিদ্যুৎ খাতে যথেচ্ছ লুটপাট ও সরকারের একের পর এক ভুল সিদ্ধান্তের জন্য দেশের জনগণকে কেন ভুগতে হবে? তিনি বলেন, দেশে বিদ্যুতের বিদ্যমান সঙ্কট সরকারের অদূরদর্শীতার পরিণাম।

নেতৃদ্বয় বলেন, গত এক যুগে সরকার শিল্প, বাণিজ্য ও আবাসিক প্রতিটি ক্ষেত্রেই বিদ্যুতের দাম বেড়েছে ১৮ বার। দাম বাড়ানোর ক্ষেত্রে যুক্তি ছিল উৎপাদন খরচের চেয়ে কম দামে বিক্রি, জ্বালানি তেলের মূল্যবৃদ্ধি, আমদানি শুল্ক কার্যকর, কয়লা ও গ্যাসের মূল্যবৃদ্ধি। আমাদের বিকল্প প্রস্তাব, গত এক দশকে কুইক রেন্টালের নামে ৭০ হাজার কোটি টাকা লুটপাট হয়েছে। এই লুটপাট বন্ধ করুন। কয়লায় ভ্যাট প্রত্যাহার করুন, বেসরকারি খাতের বদলে সরকারিভাবে তেল আমদানি করুন, দেশীয় উৎস থেকে প্রতিদিন দুই হাজার ৩০০ মিলিয়ন ঘনফুট গ্যাস সরবরাহ করা হয়, দেশীয় উৎস থেকে গ্যাস সংগ্রহ করুন।