| |
               

মূল পাতা রাজনীতি ইসলামী দল বন্যায় ক্ষতিগ্রস্থ মানুষের সহযোগিতায় এগিয়ে আসা ঈমানী দায়িত্ব: মাওলানা নূরপুরী


বন্যায় ক্ষতিগ্রস্থ মানুষের সহযোগিতায় এগিয়ে আসা ঈমানী দায়িত্ব: মাওলানা নূরপুরী


রহমত ডেস্ক     18 July, 2022     06:05 PM    


বাংলাদেশ খেলাফত মজলিসের আমীর শায়খুল হাদীস মাওলানা ইসমাঈল নূরপুরী বলেছেন, বন্যায় মানুষের যে পরিমান ক্ষতি হয়েছে তা কোনোভাবেই পূরণ করা সম্ভব নয়। বসতবাড়ি, দৈনন্দিন চলার আসবাবপত্র সহ সবই হারিয়ে মহাকষ্টে মানুষ দিনাতিপাত করছে। আলেম-উলামা ও ইসলামী দলগুলো বন্যায় কবলিত ও ক্ষতিগ্রস্থ মানুষের সহযোগিতায় কাজ করে যাচ্ছে। সরকারের পক্ষ থেকে পর্যাপ্ত পরিমান ত্রাণ সহযোগিতা দেখা যায়নি। বিপদগ্রস্থ মানুষের সহযোগিতায় এগিয়ে আসা ঈমানী দায়িত্ব। তিনি ক্ষতিগ্রস্থ মানুষের সহযোগিতায় সরকারসহ সকলকে এগিয়ে আসার আহ্বান জানান।

 আজ (১৮ জুলাই) সোমবার বাংলাদেশ খেলাফত মজলিস নরসিংদী জেলা ও তানজিমুল মাদারিসিল কওমিয়া এবং ইমাম পরিষদ নরসিংদীর অর্থায়নে কুড়িগ্রাম  জেলার বিভিন্ন জায়গায় বন্যা দুর্গত মানুষদের মাঝে নগদ অর্থ বিতরণকালে এসব কথা বলেন।

মাওলানা নূরপুরী বলেন, বিপদে আমাদেরকে ধৈর্য্যধারণ করতে হবে। আল্লাহ মানুষের জান মালের ক্ষতিসহ বিভিন্নভাবে পরীক্ষা করেন। পরীক্ষায় উত্তীর্ণ হতে পারলে আল্লাহর নিকট পুরস্কার পাওয়া যাবে।

তিনি আরও বলেন, অনেক সময় কৃত কর্মের কারণে বালা মসিবতের সম্মুখীন হতে হয়। এ অবস্থায় আল্লাহমুখী হয়ে তাওবা ইস্তেগফার করে আল্লাহর নিকট ক্ষমা চেয়ে গোনাহের কাজ ছেড়ে দেওয়া এবং ভালো কাজ তথা আল্লাহর হুকুম মোতাবেক জীবন পরিচালনা করতে হবে।

এ সময় উপস্থিত ছিলেন বাংলাদেশ খেলাফত মজলিসের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মাওলানা এনামুল হক মুসা, নরসিংদী জেলা সহ-সাধারণ সম্পাদক মুফতি ওয়ালি উল্লাহ, মুফতি আব্দুল বাসেত কাসেমী, রায়পুরা মাদরাসার মুহতামিম মাওলানা মাসউদ মোল্লা, বিশিষ্ট ব্যবসায়ী আলহাজ্ব কামরুজ্জামান ভূইয়া জন্টু, কুড়িগ্রাম জেলা সভাপতি মাওলানা ইবরাহীম খলীল, সাধারণ সম্পাদক মাওলানা সিরাজুল ইসলাম প্রমূখ।