| |
               

মূল পাতা জাতীয় আইন-আদালত মহানবী সাঃ-কে নিয়ে ফেসবুকে কটূক্তি; আকাশ সাহা গ্রেফতার


মহানবী সাঃ-কে নিয়ে ফেসবুকে কটূক্তি; আকাশ সাহা গ্রেফতার


রহমত ডেস্ক     17 July, 2022     01:43 PM    


নড়াইলের লোহাগড়া উপজেলার দিঘলিয়া এলাকায় মহানবী সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লামকে নিয়ে ফেসবুকে কটূক্তিকারী কলেজছাত্র আকাশ সাহাকে (২০) খুলনা থেকে গ্রেফতার করা হয়েছে।

শনিবার (১৬ জুলাই) রাতে তাকে গ্রেফতার করে পুলিশ। পুলিশ সুপার প্রবীর কুমার রায়  বিষয়টি নিশ্চিত করেছেন। এ ব্যাপারে বিস্তারিত পরে জানানো হবে বলেও জানান তিনি । 

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, গত শুক্রবার (১৫ জুলাই) লোহাগড়া উপজেলার দিঘলিয়া সাহাপাড়ার কলেজছাত্র আকাশ সাহার ফেসবুকে মহানবীকে সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লামকে নিয়ে কটূক্তি করা হয়। বিষয়টি ওই দিন জুম্মার নামাজের পর মানুষের নজরে আসে।

এরপর বিক্ষুদ্ধ জনতা আকাশ সাহার গ্রেফতার ও বিচার দাবিতে তাদের বাড়ির সামনে বিক্ষোভ করেন। পরে বিকাল থেকে উত্তেজনা আরও বাড়তে থাকে। বিক্ষুদ্ধ লোকজন একপর্যায়ে সাহাপাড়ার গোবিন্দ সাহা, তরুণ সাহা, দিলীপ সাহা, পলাশ সাহার বাড়িসহ ৫-৬টি বাড়িঘর ভাংচুর করেন। এর মধ্যে গোবিন্দা সাহার বাড়িতে আগুন ধরিয়ে দেয়া হয়।

পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ কয়েক রাউন্ড ফাঁকা গুলি করেছে। ঘটনার পর আকাশের বাবাকে পুলিশ হেফাজতে নেয়া হয়। ঘটনাস্থলে বিপুল সংখ্যক পুলিশ ও র‌্যাব মোতায়েন করা হয়েছে।

পুলিশ সুপার প্রবীর কুমার রায় বলেন, বিষয়টি তদন্ত করে দোষীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে। আপাতত পরিস্থিতি স্বাভাবিক রয়েছে।

এদিকে সরকারি অর্থায়নে জেলা প্রশাসনের মাধ্যমে ক্ষতিগ্রস্ত ঘরবাড়ি মেরামতের কাজ চলছে বলে জানিয়েছেন লোহাগড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আজগর আলী।