| |
               

মূল পাতা জাতীয় মক্কায় আরও এক বাংলাদেশি হাজির ইন্তিকাল


মক্কায় আরও এক বাংলাদেশি হাজির ইন্তিকাল


রহমত ডেস্ক     17 July, 2022     10:38 AM    


মক্কায় আরও এক বাংলাদেশি হাজী ইন্তিকাল করেছেন। এবার হজে গিয়ে এ নিয়ে ২১ জন বাংলাদেশি হজযাত্রী ও হাজী ইন্তিকাল করলেন। এদের মধ্যে পুরুষ ১৫ ও নারী ছয়জন। 

শনিবার (১৬ জুলাই) পবিত্র মক্কায় মারা যান মোরশেদ হাসান সিদ্দিকী (৫৮)। তিনি ঢাকা জেলার বাসিন্দা। ধর্মবিষয়ক মন্ত্রণালয়ের আইটি হেল্পডেস্ক হজের বুলেটিনে এ তথ্য জানিয়েছে।

এদিকে হজযাত্রীদের প্রথম ফিরতি ফ্লাইট বৃহস্পতিবার (১৪ জুলাই) রাত থেকে শুরু হয়েছে। হজ শেষে সৌদি থেকে এ পর্যন্ত দেশে ফিরেছেন ছয় হাজার ৫০১ জন হাজী।

ধর্ম মন্ত্রণালয় জানিয়েছে, গত তিনদিনে মোট ১৮টি ফ্লাইট ঢাকা পৌঁছেছে। এরমধ্যে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স পরিচালিত আটটি, সৌদিয়া এয়ারলাইনস পরিচালিত আটটি ও ফ্লাইনাস এয়ারলাইনস পরিচালনা করে দুটি ফ্লাইট। আগামী ৪ আগস্ট ফেরত হজযাত্রীদের শেষ ফ্লাইট ঢাকা পৌঁছাবে বলে ধারণ করা হচ্ছে।

এবার বাংলাদেশ থেকে হজ প্রতিনিধি দলসহ ১৬৫টি ফ্লাইটে হজে যান মোট ৬০ হাজার ১৪৬ জন। এর মধ্যে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স ৮৭টি ফ্লাইটে ৩০ হাজার ৩৬৩ হজযাত্রী পরিবহন করেছে, সাউদিয়া পরিবহন করেছে ২৩ হাজার ৯১৯ জন হজযাত্রী, ফ্লাইনাস এয়ারলাইন্স পরিবহন করেছে ৫ হাজার ৮৬৪ জন হজযাত্রী।