| |
               

মূল পাতা রাজনীতি আওয়ামী লীগ বিএনপির আমলে দেশ পাঁচবার দুর্নীতিতে চ্যাম্পিয়ন হয়েছিল : তথ্যমন্ত্রী


ফাইল ছবি

বিএনপির আমলে দেশ পাঁচবার দুর্নীতিতে চ্যাম্পিয়ন হয়েছিল : তথ্যমন্ত্রী


রহমত ডেস্ক     17 July, 2022     06:58 PM    


তথ্য ও সম্প্রচারমন্ত্রী এবং আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, বিএনপি-জামায়াত দেশকে দুর্নীতির অভয়ারণ্য বানিয়েছিল। তাদের (বিএনপির) আমলে দেশ ৫ বার দুর্নীতিতে চ্যাম্পিয়ন হয়েছিল।

রোববার (১৭ জুলাই) প্রধানমন্ত্রী শেখ হাসিনার কারাবন্দি দিবস উপলক্ষে জাতীয় প্রেসক্লাবে এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এমন মন্তব্য করেন।

ড. হাছান মাহমুদ বলেন, রাশিয়া ইউক্রেন যুদ্ধের কারণে অনেক দেশে অর্থনৈতিক মন্দা চলছে। অনেক দেশের অর্থনীতি এখন ঋণ খেলাপির পর্যায়ে গিয়ে দাঁড়িয়েছে। কানাডাভিত্তিক সংবাদ মাধ্যম ব্লুমবার্গ বিভিন্ন তথ্য উপাত্ত নিয়ে পৃথিবীর বিভিন্ন ভালনারেবল কান্ট্রিগুলোর একটি তালিকা প্রকাশ করেছে, যেখানে আর্জেন্টিনা, তুরস্ক, মরক্কো, মিশর, পাকিস্তানসহ অনেক দেশের নাম আছে। কিন্তু সেখানে বাংলাদেশের নাম নেই।

তিনি বলেন, বিএনপির রাজনীতি এখন মাঠে না, তাদের রাজনীতি এখন রাতের বেলা বিভিন্ন দূতাবাসে যাওয়া আর লাল নীল রঙিন পানি খাওয়া। বিভিন্ন দূতাবাসে এরা ঘুরে বেড়ায়, পার্টি করে, ঘরের মধ্যে পার্টি করে।

বিএনপিকে উদ্দেশ করে তথ্যমন্ত্রী বলেন, আপনাদের কাছে অনুরোধ, আপনারা জনগণের জন্য রাজনীতি করেন, জনগণের কাছে যান। রাত বিরাতে এদিক সেদিক গিয়ে কোনো লাভ হবে না। ২০১৪ ও ২০১৮ সালে এগুলো করে কোনো লাভ হয়নি, এবারও লাভ হবে না। দল ঐক্যবদ্ধ থাকলে এবারও ধ্বস নামানো বিজয় হবে।