| |
               

মূল পাতা সারাদেশ ‘যাতে দক্ষিণাঞ্চলে যোগাযোগে কোনো ঘাটতি না থাকে’


‘যাতে দক্ষিণাঞ্চলে যোগাযোগে কোনো ঘাটতি না থাকে’


রহমত ডেস্ক     16 July, 2022     10:01 AM    


মৎস ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম বলেছেন, বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার লক্ষ্য বাংলাদেশের সকল অঞ্চলের উন্নয়নে সমতা। দক্ষিণাঞ্চল অবহেলিত ছিল, সেজন্য তিনি অনেক ঝুঁকি নিয়ে পদ্মা সেতু নির্মাণ করে বিশ্বের বুকে একটি বিস্ময় সৃষ্টি করেছেন। ৮ম বাংলাদেশ-চীন মৈত্রী সেতু হচ্ছে শেখ হাসিনার আরেকটি পদক্ষেপ। যাতে দক্ষিণাঞ্চলে যোগাযোগে কোনো ঘাটতি না থাকে। পদ্মা সেতু ও ৮ম বাংলাদেশ-চীন মৈত্রী সেতু দুইটির কারণে দক্ষিণাঞ্চলের মানুষের ভাগ্যের পরিবর্তন হবে।পরিদর্শনকালে দায়িত্বরতদের সেতুর নিরাপত্তার বিষয়ে সজাগ থাকতে বলেন তিনি।

শুক্রবার (১৫ জুলাই) বিকালে পিরোজপুরের কচা নদীতে নির্মিত ৮ম বাংলাদেশ-চীন মৈত্রী সেতুর সার্বিক অবস্থা পরিদর্শন শেষে তিনি এসব কথা বলেন। এ সময় মন্ত্রীর সাথে ছিলেন সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সচিব এ বি এম আমিন উল্লাহ নূরী, জেলা প্রশাসক মোহাম্মদ জাহেদুর রহমান, পুলিশ সুপার মোহাম্মদ সাইদুর রহমান, সড়ক বিভাগের নির্বাহী প্রকৌশলী মো. সুলতান মাহমুদসহ বিভিন্ন সরকারী কর্মকর্তাবৃন্দ।

প্রাণিসম্পদ মন্ত্রী বলেন, আমাদের এ অঞ্চল কৃষি নির্ভর। আমাদের এলাকার কৃষকরা পণ্যের সঠিক মূল্য পায় না। এই সেতুর ফলে আমাদের উৎপাদিত সকল ফসল দেশের আরেক প্রান্ত পর্যন্ত ছড়িয়ে যাবে। কোথাও তাদের আটকে থাকতে হবে না। দ্রুততার সাথে ঢাকাসহ বিভিন্ন এলাকায় পৌঁছে যাবে। সব মিলিয়ে গ্রামীণ এ অঞ্চলের অর্থনীতিতে অভূতপূর্ব সাফল্য আসবে।


এই এলাকার অন্যান্য সংবাদ দেখতে ক্লিক করুন: বরিশাল পিরোজপুর পিরোজপুর সদর