| |
               

মূল পাতা জাতীয় র‌্যাবের ওপর কেন নিষেধাজ্ঞা তা যুক্তরাষ্ট্রই জানে: স্বরাষ্ট্রমন্ত্রী


র‌্যাবের ওপর কেন নিষেধাজ্ঞা তা যুক্তরাষ্ট্রই জানে: স্বরাষ্ট্রমন্ত্রী


রহমত ডেস্ক     13 July, 2022     10:11 AM    


র‌্যাবের ওপর যুক্তরাষ্ট্রের নিষেধাজ্ঞা প্রসঙ্গে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, আমাদের র‌্যাব অত্যন্ত সুশৃঙ্খল বাহিনী। তাদের ভেতরে যারা অন্যায় করেন তাদেরও বিচার হয়েছে। এখনও র‌্যাবের অনেক সদস্য জেলে আছেন। আমরা মনে করি, র‌্যাব একটি এলিট ফোর্স। অন্যায় যারা করেছেন তারা আইনের মুখোমুখি হয়েছেন। কিন্তু কেন এই নিষেধাজ্ঞা তা মার্কিন যুক্তরাষ্ট্রই জানে।

মঙ্গলবার (১২ জুলাই) দুপুরে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিসৌধে শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপাকালে এসব কথা বলেন তিনি।

পদ্মা সেতু পার হয়ে সড়কপথে টুঙ্গিপাড়ায় পৌঁছে অনুভূতি ব্যক্ত করে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, বঙ্গবন্ধু বলেছিলেন, ‘তোমরা আমাদের দাবায় রাখতে পারবে না।’ বঙ্গবন্ধুকন্যা সেই কাজটি করে দেখিয়েছেন।

এই স্বপ্নের সেতু নিয়ে অনেকে অনেক কথা বলেছেন উল্লেখ করে আসাদুজ্জামান খাঁন কামাল বলেন, ‘অনেকেই সেতু হওয়ার আগেই বলেছেন দুর্নীতি হয়েছে। যাতে সেতুটি না হতে পারে। অনেক ষড়যন্ত্র হয়েছে। বঙ্গবন্ধুকন্যা দৃঢ় হাতে সব ষড়যন্ত্র উপেক্ষা করে আমাদের হৃদয়ের সেতুটি উপহার দিয়েছেন।’

স্বরাষ্ট্রমন্ত্রী আরও বলেন, প্রতি বারই টুঙ্গিপাড়া আসছি। মনে হয়েছে জাতির পিতার আদর্শ আমরা যথাযথভাবে পালন করতে পারছি না। ৭৫ এর ১৫ আগস্ট তাঁর শাহাদাতের পর আমরা বীর মুক্তিযোদ্ধারা মনে করেছিলাম, আমরা বোধহয় হারিয়ে যাচ্ছি, হারিয়ে গেছি। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কন্যা শেখ হাসিনার ধমনীতে বঙ্গবন্ধুর রক্ত প্রবাহিত হচ্ছে। তিনিই আমাদের আলোকিত করেছেন।