| |
               

মূল পাতা রাজনীতি নগরবাসীকে খেলাফত আন্দোলন ঢাকা মহানগরের ঈদ শুভেচ্ছা 


নগরবাসীকে খেলাফত আন্দোলন ঢাকা মহানগরের ঈদ শুভেচ্ছা 


রহমত ডেস্ক     09 July, 2022     08:16 PM    


নগরবাসীসহ দেশের সর্বস্তরের জনগণ ও মুসলিম উম্মাহর প্রতি পবিত্র ঈদুল আজহা ১৪৪৩ হিজরির শুভেচ্ছা জানিয়েছেন খেলাফত আন্দোলনের কেন্দ্রীয় নায়েবে আমীর ও ঢাকা মহানগর আমীর মাওলানা মুজিবুর রহমান হামিদী, নায়েবে আমীর মাওলানা ফিরোজ আশরাফি, মাওলানা মাহবুবুর রহমান, মুফতি আখতারুজ্জামান আশরাফী, সাধারণ সম্পাদক মোফাচ্ছির হোসাইন, সাংগঠনিক সম্পাদক মুফতি আবুল হাসান কাসেমী। আজ (৯ জুলাই) শনিবার ঢাকা মহানগর প্রচার সম্পাদক মুফতি জসিম উদ্দীন স্বাক্ষরিত গণমাধ্যমে প্রেরিত এক যৌথ বার্তায় নেতৃবৃন্দ এই শুভেচ্ছা জানান।

নেতৃবৃন্দ বলেন, ত্যাগ ও কুরবানীর মহান ঐতিহাসিক শিক্ষা ও তাৎপর্য নিয়ে সারাবিশে^ উৎযাপিত হচ্ছে পবিত্র ঈদুল আজহা। সুদ-ঘুষসহ হারাম পন্থায় উপার্জিত অর্থকে পরিত্যাগ করে বৈধ ও হালাল পন্থায় উপার্জিত সম্পদ থেকে আল্লাহ তা’আলার সন্তুষ্টি ও সমাজের অস্বচ্ছল মানুষদের পাশে দাঁড়ানোর নিয়্যতে স্বচ্ছল দ্বীনদার মুসলমানগণ পশু কুরবানী করবেন এই হোক এবারের ঈদুল আজহার মূল প্রতিপাদ্য।

নেতৃবৃন্দ বলেন, মহান আল্লাহ তাআলার হুকুম পালনার্থে হযরত ইবরাহীম আলাইহিস সালাম প্রাণপ্রিয় পুত্র ইসমাঈল আলাইহিস সালামকে পর্যন্ত কুরবানীর উদ্দেশ্যে গলায় ছুরি চালিয়েছিলেন। ইসমাঈল আলাইহিস সালামও আল্লাহর হুকুমের সামনে নিজেকে কুরবানীর জন্য পেশ করে দিয়েছিলেন। কুরআনী বিধান, ন্যায়-ইনসাফপূর্ণ সমাজ ও রাষ্ট্রব্যবস্থা তথা খেলাফত প্রতিষ্ঠার লক্ষ্যে পবিত্র ঈদুল আজহার শিক্ষাকে ধারণ করে আমাদেরকেও সর্বোচ্চ ত্যাগ ও কুরবানী পেশ করার মানসিকতা ধারণ করতে হবে।