| |
               

মূল পাতা সারাদেশ যানজটে অচল সাভার-চন্দ্রা-বাইপাইল রুট


যানজটে অচল সাভার-চন্দ্রা-বাইপাইল রুট


রহমত ডেস্ক     07 July, 2022     10:53 PM    


আসন্ন পবিত্র ঈদুল আযহা উপলক্ষে বৃহস্পতিবার বিকাল থেকে শেকড়ের টানে বাড়িমুখী মানুষের সংখ্যা বেড়েছে। এতে চাপ পড়েছে বিভিন্ন মহাসড়কে। পরিবহনের চাপ বাড়ায় সাভার ও আশপাশের তিনটি সড়ক-মহাসড়কে প্রায় ৩৩ কিলোমিটারজুড়ে যানজটের সৃষ্টি হয়েছে। ২০ মিনিটের পথ পাড়ি দিতে লেগে যাচ্ছে ২-৩ ঘণ্টা। এতে চরম ভোগান্তি পোহাতে হচ্ছে ঘরমুখো যাত্রীদের।

বৃহস্পতিবার (৭ জুলাই) রাত সাড়ে ৮টার দিকে দেখা যায় সাভারের নবীনগর থেকে গাজীপুরের চন্দ্রা পর্যন্ত প্রায় ১৬ কিলোমিটার, টঙ্গী-আশুলিয়া-ইপিজেড সড়কের বাইপাইল থেকে ধউর পর্যন্ত ১৩ কিলোমিটার এবং ঢাকা-আরিচা মহাসড়কের নবীনগর থেকে প্রান্তিক গেট পর্যন্ত ৫ কিলোমিটার এলাকায় যানজটের সৃষ্টি হয়েছে। কোথাও পরিবহনগুলো একদম থেমে আছে, কোথাও একটু একটু করে চলছে। তবে চলার গতি এতই মন্থর যে ১০ মিনিটে হয়ত কোনো গাড়ি ১০ মিটার পথ এগোতে পারছে।

সাভার হাইওয়ে থানা পুলেশের অফিসার্স ইনচার্জ আতিকুর রহমান বলেন, প্রচুর মানুষ বাড়ি যাচ্ছেন। মানুষের চাপের সঙ্গে গাড়ির চাপও রয়েছে। তবে গাড়ি থেমে থেমে হলেও যাচ্ছে, একেবারে থেমে নেই। আমরা চেষ্টা করছি গাড়ির গতি বাড়ানোর জন্য। যথেষ্ট লোকবল আমাদের কাজ করছে।


এই এলাকার অন্যান্য সংবাদ দেখতে ক্লিক করুন: ঢাকা ঢাকা সাভার