| |
               

মূল পাতা রাজনীতি ৪ দাবিতে প্রধানমন্ত্রীর কাছে স্মারকলিপি দিলো বাংলাদেশ খেলাফত মজলিস


৪ দাবিতে প্রধানমন্ত্রীর কাছে স্মারকলিপি দিলো বাংলাদেশ খেলাফত মজলিস


রহমত ডেস্ক     06 July, 2022     09:11 AM    


হেফাজতে ইসলাম বাংরাদেম বিলুপ্ত কমিটির যুগ্ম-মহাসচিব ও ঢাকা মহানগর সাধারণ সম্পাদক মাওলানা মামুনুল হকসহ কারাবন্দী সকল ইসলামী নেতাকর্মীদের মুক্তি, দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি নিয়ন্ত্রণ, নিরপেক্ষ গ্রহণযোগ্য ও অংশগ্রহণমূলক নির্বাচনের ব্যবস্থা এবং ১১৬ জন আলেম, ১০০০ মাদরাসার বিরুদ্ধে মিথ্যা ষড়যন্ত্রমূলক অভিযোগকারীদের শাস্তির ব্যবস্থা করার দাবীতে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি দিয়েছে বাংলাদেশ খেলাফত মজলিস।

মঙ্গলবার (৫ জুলাই) দলেসিনিয়র নায়েবে আমির মাওলানা ইউসুফ আশরাফের নেতৃত্বে একটি টিম ঢাকা জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী কাছে স্মারকলিপি দেন।এ সময় উপস্থিত ছিলেন সংগঠনের ভারপ্রাপ্ত মহাসচিব মাওলানা জালালুদ্দীন আহমদ, সাংগঠনিক সম্পাদক মাওলানা আবুল হাসানাত, প্রকাশনা সম্পাদক মাওলানা হারুনুর রশীদ ভূঁইয়া, ঢাকা মহানগর সাধারণ সম্পাদক মুফতি আব্দুল মুমিন প্রমুখ।

স্মারকলিপিতে বলা হয় বাংলাদেশ খেলাফত মজলিসের মহাসচিব মাওলানা মামুনুল হক, যুগ্মমহাসচিব মাওলানা আতাউল্লাহ আমীন ও বি-বাড়িয়া জেলা সাধারণ সম্পাদক মাওলানা মঈনুল ইসলাম খন্দকার সহ অনেক ইসলামী নেতা কর্মী দ্বীর্ঘদিন যাবত কারাগারে বন্দী রয়েছেন। মাওলানা মামুনুল হক কঠিন রোগে ভোগছে। তাঁর শারীরিক অবস্থা খুবই খারাপ। তিনি স্বাভাবিক চলা-ফেরা করতে পারছেন না। কোর্টে যাতায়াতের ক্ষেত্রে হুইল চেয়ার ব্যবহার করতে হয়েছে যা দেশবাসী দেখেছেন। তাঁর পরিবার-পরিজন দুশ্চিন্তায় ভোগছেন। কারাবন্দীদের মধ্যে আরও অনেকে অসুস্থ, তাদের পরিবারগুলো বিপর্যস্ত হয়ে পড়েছে। এ পরিস্থিতিতে মানবিক কারণে মাওলানা মামুনুল হক সহ কারাবন্দী সকল ইসলামী নেতা-কর্মীদের ঈদুল আযহার পূর্বে মুক্তির দাবি জানানো হয়।

স্মারক লিপিতে আরো বলা হয় এক শ্রেণির অসাধু ব্যবসায়ী সিন্ডিকেটের মাধ্যমে চাল, ডাল, তেলসহ নিত্য প্রয়োজনীয় জিনিস পত্রের দাম বাড়িয়েই যাচ্ছে। কোনোভাবেই দাম নিয়ন্ত্রণ করা যাচ্ছে না। বিষয়টি বিবেচনায় এনে দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি রোধে সকল ধরণের ব্যবস্থা গ্রহণ করার জন্য আহ্বান জানানো হয়। বিভিন্ন কারণে আজ নির্বাচন ব্যবস্থা প্রশ্নবিদ্ধ, সাধারণ জনগণ নির্বাচনের প্রতি আগ্রহ হারিয়ে ফেলছে। ভোটারদের আগ্রহ বাড়ানোর জন্য যথাযথ ব্যবস্থা গ্রহণ এবং আগামী জাতীয় সংসদ নির্বাচন স্বচ্ছ, নিরপেক্ষ, গ্রহণযোগ্য ও অংশগ্রহণমূলক করার জন্য দাবি জানানো হয়। গণকমিশন নামে একটি ভূইফোঁড় সংগঠন দেশের ১১৬ জন আলেম ও ১০০০ মাদরাসার বিরুদ্ধে মিথ্যা ষড়যন্ত্রমূলক শ্বেতপত্র দুদকে জমা দিয়েছে। যা খুবই দুঃখজনক। ষড়যন্ত্রকারীদের বিরুদ্ধে শাস্তির ব্যবস্থা গ্রহণের দাবী জানানো হয়।