| |
               

মূল পাতা শিক্ষাঙ্গন  ‘ক্যারিশম্যাটিক ক্যারেক্টার’ বইয়ের মোড়ক উন্মোচন


 ‘ক্যারিশম্যাটিক ক্যারেক্টার’ বইয়ের মোড়ক উন্মোচন


রহমত ডেস্ক     02 July, 2022     08:55 AM    


লেখক, খ্যাতিমান আলোচক, আল-মারাকাযুল হানাফী বাংলাদেশ, ঢাকার প্রতিষ্ঠাতা পরিচালক মুফতী মুহাম্মদ নোমান কাসেমী রচিত ইসলামী মুয়াশারাত (দৈনন্দিন জীবনে ইসলাম) বিষয়ক ‘কুরআন হাদীসের আলোকে জনপ্রিয় হবেন কীভাবে’ এর ইংরেজি অনুবাদ হয়েছে। যার নাম রাখা হয়েছে ‘ক্যারিশম্যাটিক ক্যারেক্টার’। অনুবাদ করেছেন মুহাম্মদ জাবেদ আলম।

মুফতী নোমান কাসেমী প্রতি বছর আমেরিকায় খতমে তারাবীহ পড়ান। ২০১৮ সাল থেকে বিভিন্ন ধর্মীয় প্রোগ্রামে অংশ গ্রহণ করেন। সেখানে তাঁর লিখিত বইগলো বেশ সমাদৃতি লাভ করে। অনেকেই এই বইটি ইংরেজিতে হাতে পাওয়ার আগ্রহ পকাশ করেন। যার ভিত্তিতে এটিকে অনুবাদ করা হয়।মুফতী নোমান কাসেমী লিখিত আরবী উর্দূ ও বাংলায় এ যাবৎ ২৪ টি বই প্রকাশিত হয়।

সম্প্রতি সোনারগাঁওয়ে একটি মিলনায়তনে বইটির মোড়ক উন্মোচন করা হয়। মোড়ক উন্মোচন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন দৈনিক ইনকিলাবের সহকারী সম্পাদক মাওলানা উবায়দুর রহমান খান নদভী, দৈনিক নয়া দিগন্ত’র সহ-সম্পাদক মাওলানা লিয়াকত আলী, মাসিক আত তাওহীদের সম্পাদক মাওলানা ড. আফম খালিদ হোসেন, মাওলানা মানজুর আহমদ ও হাফেজ ইকবালসহ আরো অনেকেই। প্রোগ্রামে বইয়ের অনুবাদক মুহাম্মদ জাবেদ আলমও উপস্থিত ছিলেন। ইনশাআল্লাহ খুব শীগ্রই আমেরিকাতেও বইটির মোড়ক উন্মোচিত হবে।

বক্তারা এই বইয়ের গুরুত্ব উল্লেখ করে বলেন, বইটি বাংলা ভাষাভাষী ছাড়াও পাশ্চাত্যে ইংরেজি ভাষাভাষী মানুষের মধ্যে দ্বীনি দাওয়াতের ক্ষেত্রে ভুমিকা রাখবে। তারা মুফতি নোমান কাসেমীকে এ ধরনের আরও বই নিয়মিত ভাবে লিখার আহবান জানান।