| |
               

মূল পাতা জাতীয় আইন-আদালত কারাগারে জটিল রোগে আক্রান্ত মাওলানা ইসলামাবাদীর মুক্তির দাবি


কারাগারে জটিল রোগে আক্রান্ত মাওলানা ইসলামাবাদীর মুক্তির দাবি


রহমত ডেস্ক     20 June, 2022     08:29 AM    


দীর্ঘদিন ধরে কারাবন্দী ও গুরুতর অসুস্থ  মাওলানা আজিজুল হক ইসলামাবাদীর রোগমুক্তির জন্য দু'আ কামনা এবং তাঁর সুচিকিৎসা ও দ্রুত মুক্তির দাবি জানিয়েছেন, বাংলাদেশ নেজামে ইসলাম পার্টির আমীর, দেশের শীর্ষ আলেমেদ্বীন মাওলানা সরওয়ার কামাল আজিজী। 

রোববার (১৯ জুন) সংবাদপত্রে প্রেরিত এক বিবৃতিতে তিনি বলেন, কারাগারে অত্যন্ত জটিল রোগে আক্রান্ত হয়ে মানবেতর দিন যাপন করছেন, বাংলাদেশ নেজামে ইসলাম পার্টির যুগ্ম-মহাসচিব, হেফাজতে ইসলাম বাংলাদেশের সাবেক সাংগঠনিক সম্পাদক, বাংলাদেশ ইসলামী ছাত্রসমাজের সাবেক  কেন্দ্রীয় সভাপতি মাওলানা মুহাম্মদ আজিজুল হক ইসলামাবাদী।

মাওলানা আজিজী আরো বলেন, গত বছরের ১১ এপ্রিল থেকে দীর্ঘ ১৪ মাস যাবৎ তিনি কারাবন্দী রয়েছেন। অন্ধকার কারাপ্রকোষ্টে বেশ কিছুদিন আগেই তিনি জটিল রোগ যক্ষ্মায় আক্রান্ত হয়ে পড়েন। এছাড়াও তাঁর শ্বাসকষ্ট, হার্টের সমস্যা ও হাই প্রেশার রয়েছে। এমতাবস্থায় রিমান্ডে অমানবিক নির্যাতনের ফলে মজলুম এ আলেমের হাটু, ঘাড় ও কোমরে প্রচণ্ড ব্যাথা অনুভূত হচ্ছে। এসব শারিরীক অসুস্থতা ও  জটিলতায় কারাগারে তিনি অত্যন্ত মানবেতর দিন যাপন করছেন। এমনকি নামাযে রুকু, সিজদা করাও তাঁর পক্ষে অসম্ভব হয়ে দাঁড়িয়েছে।

তিনি আরো বলেন, মাওলানা মুহাম্মদ আজিজুল হক ইসলামাবাদী দেশের একজন মেধাবী ও শান্তিকামী আলেম। ইসলাম, দেশ ও জাতির কল্যাণে তাঁর গঠনমূলক, সাহসী ভূমিকা অত্যন্ত প্রশংসনীয়। এমন একজন তারুণ্যদীপ্ত, বিজ্ঞ আলেমেদ্বীনকে রাজনৈতিক প্রতিহিংসাপরায়ণ হয়ে হয়রানীমূলকভাবে ২৯ টি মিথ্যা ও ষড়যন্ত্রমূলক মামলায় দীর্ঘ ১৪ মাসেরও অধিক সময় পর্যন্ত কারাগারে আটক রাখা অত্যন্ত অমানবিক ও দুঃখজনক। আমরা সরকারের কাছে অনতিবিলম্বে কারাগারে গুরুতর অসুস্থ মাওলানা ইসলামাবাদীর সুচিকিৎসা ও দ্রুত মুক্তি দাবি করছি এবং মজলুম এ আলেমেদ্বীনের আশু সুস্থতার জন্য আলেম-ওলামা, শিক্ষার্থীবৃন্দসহ তাওহিদী জনতার কাছে দু'আ কামনা করছি।

মাওলানা সরওয়ার কামাল আজিজী একই বিবৃতিতে মাওলানা জুনাইদ আল-হাবিব, মাওলানা মামুনুল হক, মাওলানা মুনির হোসাইন কাসেমী, মাওলানা মুফতি হারুন ইজহার, মাওলানা সাখাওয়াত হোসাইন রাযী, মাওলানা নাছির উদ্দিন মুনির, মাওলানা মুফতি আজহারুল ইসলাম, মাওলানা জাকারিয়া নোমান ফয়জী, মধুপুরের পীর সাহবের ছেলে মাওলানা ওবাইদুল্লাহ কাসেমী, মাওলানা গাজী ইয়াকুব ওসমানী, মাওলানা এনামুল হাসান ফারুকীসহ হয়রানীমূলকভাবে কারাবন্দী আলেমগনের দ্রুত মুক্তির দাবি জানান।