| |
               

মূল পাতা জাতীয় বন্যার্তদের পাশে দাঁড়াতে প্রধানমন্ত্রীর প্রতি আহ্বান জাফরুল্লাহর


বন্যার্তদের পাশে দাঁড়াতে প্রধানমন্ত্রীর প্রতি আহ্বান জাফরুল্লাহর


রহমত ডেস্ক     19 June, 2022     11:01 PM    


গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেছেন, ৬ কিলোমিটার রাস্তা নির্মাণ করে ১০ লাখ মানুষের সমাবেশ করছেন। অথচ দেশের ২২ হাজার কিলোমিটার রাস্তা এরই মধ্যে নষ্ট হয়ে গেছে। এমন একটা সময়ে উৎসব করছেন, যখন দেশের দুই কোটি পরিবার ঈদ করতে পারবে না। এর সঙ্গে যোগ হয়েছে বন্যার্ত আরও ৫০ লাখ মানুষ। পদ্মা সেতুর উদ্বোধন উপলক্ষে জাঁকজমক উদযাপন না করে বন্যার্তদের পাশে দাঁড়াতে প্রধানমন্ত্রীর প্রতি আহ্বান জানান তিনি।

রবিবার (১৯ জুন) জাতীয় প্রেস ক্লাবে বাংলাদেশ প্রান্তিক পোলট্রি খামারি ঐক্য পরিষদ আয়োজিত ‘বাংলাদেশ প্রান্তিক পোলট্রি খামারিদের দুর্দশা এবং তা থেকে মুক্তির উপায়’ শীর্ষক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন। পরিষদের সভাপতি মিজান বাশারের সভাপতিত্বে ও শাহিন হাওলাদারের সঞ্চালনায় বক্তব্য দেন কল্যাণ পার্টির চেয়ারম্যান মেজর জেনারেল (অব.) সৈয়দ মুহাম্মদ ইবরাহিম, পরিবেশবিদ নিউনেশন পত্রিকার সাবেক সম্পাদক মোস্তফা কামাল মজুমদার প্রমুখ। মূল প্রবন্ধ উপস্থাপন করেন সংগঠনের মহাসচিব কাজী মোস্তফা কামাল।

প্রধানমন্ত্রীকে উদ্দেশ করে ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেন, চাষি, খামারি ও প্রান্তিক জনগণের প্রতি নজর দেন। তারা আপনাকে বাঁচাবে। তা না হলে তাদের মতো আপনাকেও ধুঁকে ধুঁকে কষ্ট ভোগ করতে হবে। দেশি পোলট্রি চাষিদের বাঁচাতে নীতিমালা প্রয়োজন। নীতিমালা না হলে সিন্ডিকেটের পাল্লায় পড়ে শিক্ষিত যুব সমাজকে ধ্বংস হতে দেওয়া যাবে না। মুক্তিযুদ্ধকালে মানুষের গড় আয়ু ছিল ৪৬ বছর। বর্তমানে দাঁড়িয়েছে ৭৩ বছর। আজকে মানুষের গড় আয়ু বৃদ্ধির অন্যতম কারণ পুষ্টি। যেটি জোগাড় করেছেন প্রান্তিক চাষি ও খামারিরা। এখানে বড়দের কোনো অবদান নেই।