| |
               

মূল পাতা জাতীয় আইনের শাসন প্রতিষ্ঠায় কাজ করার আইজিপির আহ্বান


আইনের শাসন প্রতিষ্ঠায় কাজ করার আইজিপির আহ্বান


রহমত ডেস্ক     19 June, 2022     09:55 PM    


দেশে শান্তি-শৃঙ্খলা বজায় রাখার মাধ্যমে আইনের শাসন প্রতিষ্ঠায় কাজ করার জন্য পুলিশ কর্মকর্তাদের প্রতি আহ্বান জানিয়ে বাংলাদেশ পুলিশ মহাপরিদর্শক-আইজিপি ড. বেনজীর আহমেদ বলেছেন, বার্ষিক কর্মসম্পাদন চুক্তি (এপিএ) সরকারের একটি অত্যন্ত গুরুত্বপূর্ণ আধুনিক প্রশাসনিক কৌশল। এ ধরনের উদ্যোগ গ্রহণের জন্য প্রধানমন্ত্রীকে আন্তরিক ধন্যবাদ জানান তিনি।

আজ (১৯) রবিবার বিকালে পুলিশ হেডকোয়ার্টার্স ও বাংলাদেশ পুলিশের অন্যান্য ইউনিটের মধ্যে ২০২২-২৩ অর্থবছরের বার্ষিক কর্মসম্পাদন চুক্তি (এপিএ) সই অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ আহ্বান জানান। পুলিশ হেডকোয়ার্টার্সের হল অব প্রাইডে এ চুক্তি সই হয়। আইজিপি ড. বেনজীর আহমেদ পুলিশের ৩৬টি ইউনিটের প্রধানের সঙ্গে এ চুক্তিতে সই করেন। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন অতিরিক্ত আইজি মো. মাজহারুল ইসলাম। এসময় উপস্থিত ছিলেন অতিরিক্ত আইজিরা, বিভিন্ন ইউনিটের প্রধানরা।

আইজিপি নিয়মিত এপিএ পর্যালোচনার মাধ্যমে এর লক্ষ্যমাত্রা পরিপূর্ণ মাত্রায় অর্জন ও বাস্তবায়নের জন্য ইউনিট প্রধানদের নির্দেশ দেন। সরকারি কর্মকাণ্ডে স্বচ্ছতা ও দায়বদ্ধতা বাড়ানো এবং সম্পদের যথাযথ ব্যবহার নিশ্চিত করার লক্ষ্যে এপিএ একটি সরকারি সিদ্ধান্ত এবং সময়াবদ্ধ পরিকল্পনা, যা নির্দিষ্ট অর্থবছরের ১ জুলাই থেকে ৩০ জুন পর্যন্ত কার্যকর থাকে। বাংলাদেশ পুলিশ ২০১৮-১৯ অর্থবছরের এপিএ চুক্তিতে সর্বোচ্চ নম্বর পেয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের মধ্যে প্রথম স্থান অধিকার করে। ২০১৯-২০ অর্থবছরে দ্বিতীয় স্থান অর্জনের মাধ্যমে তুলনামূলকভাবে অন্যান্য দপ্তর ও সংস্থার মধ্যে শক্তিশালী অবস্থানে রয়েছে।