| |
               

মূল পাতা রাজনীতি জমিয়ত একাংশের সাথে বিএনপির সংলাপ সম্পন্ন (ভিডিও)


জমিয়ত একাংশের সাথে বিএনপির সংলাপ সম্পন্ন (ভিডিও)


রহমত ডেস্ক     18 June, 2022     09:42 PM    


বাংরাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, অনির্বাচিত সরকারের পদত্যাগ, পদত্যাগের পর সংসদ বিলুপ্ত করা, নির্দলীয় সরকারের হাতে ক্ষমতা হস্তান্তর করা, নতুন নির্বাচন কমিশন গঠন, নতুন নির্বাচনের মাধ্যমে নতুন পার্লামেন্ট ও সকল দলের মতামতের ভিত্তিতে সরকার গঠন করা হবে। সে জন্য আন্দোলনের মাধ্যমে এই সরকারকে পদত্যাগে বাধ্য করতে একমত হয়েছি।

আজ (১৮ জুন) শনিবার রাতে বিএনপি চেয়ারসারসন ও সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়ার গুলশানের রাজনৈতিক কার্যালয়ে এক সংলাপ শেষে মির্জা ফখরুল এসব কথা বলেন। বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের নেতৃত্বে দলের স্থায়ী কমিটি সদস্য ও ২০ দলীয় জোট সমন্বয়ক নজরুল ইসলাম খান সংলাপে অংশ নেন।

জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ-একাংশের সভাপতি শায়খুল হাদীস মওলানা মনসুরুল হাসান রায়পুরী'র নেতৃত্বে ১০জনের প্রতিনিধি দল- জমিয়তের নির্বাহী সহ-সভাপতি মওলানা আব্দুর রহিম ইসলামাবাদী, মহাসচিব হাফেজ মাওলানা ড. গোলাম মহিউদ্দিন ইকরাম, সিনিয়র সহ-সভাপতি মাওলানা শেখ মজিবুর রহমান, সহ-সভাপতি মওলানা শহীদুল ইসলাম আনসারী, আলহাজ্ব জামাল নাসের চৌধুরী, যুগ্ম মহাসচিব মওলানা আব্দুল মালিক চৌধুরী, মওলানা আব্দুল হক কাওসারী, সহকারী মহাসচিব মওলানা রশিদ বীন ওয়াক্কাস সাংগঠনিক সম্পাদক, মুফতী জাকির হোসাইন খান সংলাপে অংশ নেন।

মির্জা ফখরুল বলেন, অনির্বাচিত সরকার যারা রাষ্ট্রকেই ব্যর্থ রাষ্ট্রে পরিণত করতে চায় তাদের বিরুদ্ধে ঐক্যবদ্ধভাবে আন্দোলনে ঝাঁপিয়ে পড়ার জন্য সরকার বিরোধী সকল রাজনৈতিক দলগুলোর সঙ্গে সংলাপ শুরু করেছি। আজ বাংলাদেশ জমিয়তে উলামায়ে ইসলামের সঙ্গে সংলাপ করেছি। সংলাপে আমরা সবাই একমত হয়েছি যে- খালেদা জিয়ার নি:শর্ত মুক্তি, তারেক রহমানসহ সকল নেতাকর্মীর বিরুদ্ধে দায়ের মিথ্যা মামলা প্রত্যাহার, সকল রাজনৈতিক নেতাদের মুক্তি দিতে হবে। তাই নিজ নিজ অবস্থান থেকে যুগপৎভাবে আন্দোলন শুরু করা হবে। সেই আন্দোলন কে কিভাবে একটি নির্দিষ্ট পর্যায়ে অর্থাৎ সরকার পতনের মধ্য দিয়ে জনগণকে সফলতায় পৌঁছে দিতে দিতে কাজ করবো।