| |
               

মূল পাতা শিক্ষাঙ্গন ‘রাসূলের শানে কটূক্তি করা হলে কোন ঈমানদার চুপ থাকতে পারে না’


‘রাসূলের শানে কটূক্তি করা হলে কোন ঈমানদার চুপ থাকতে পারে না’


রহমত ডেস্ক     15 June, 2022     06:28 PM    


বিশ্ব মানবতার মুক্তির দূত, সর্বকালের সর্বশ্রেষ্ঠ মহাপুরুষ, সর্বশেষ নবী ও রাসূল হযরত মুহাম্মাদ মোস্তফা সাল্লাল্লাহু আলাইহী ওয়া সাল্লামকে নিয়ে কটূক্তির তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন দেশবরেণ্য আলেমেদ্বীন জামেয়া দারুল মা'আরিফ আল-ইসলামিয়া চট্টগ্রামের প্রতিষ্ঠাতা মুহতামিম আল্লামা মুহাম্মদ সুলতান যওক নদভী। মঙ্গলবার (১৪ জুন) বাদে মাগরিব সংবাদমাধ্যমে প্রেরিত এক বিবৃতিতে তিনি এসব কথা বলেন।

আল্লামা সুলতান যওক বলেন, ভারতের শাসকদলের দুই মুখপাত্র মহানবী সাল্লাল্লাহু আলাইহী ওয়া সাল্লামকে হেয় করে যে বক্তব্য দিয়েছে তা বিশ্বমুসলিমের হৃদয়ে আঘাত হেনেছে। মহানবী সাল্লাল্লাহু আলাইহী ওয়া সাল্লামকে অবমাননার জন্য ভারতকে রাষ্ট্রীয়ভাবে বিশ্ব মুসলিমের কাছে ক্ষমা চাইতে হবে। ভবিষ্যতে এ ধরনের ঘটনার পুনরাবৃত্তি যেন না ঘটে তা নিশ্চিত করতে হবে। ভারতের মুসলমানদের নাগরিক অধিকার ও ধর্মীয় স্বাধীনতা নিশ্চিত করতে হবে। আর মুসলিম সংখ্যাগরিষ্ঠ দেশ হিসেবে বাংলাদেশকে রাষ্ট্রীয়ভাবে ভারতে মহানবী সাল্লাল্লাহু আলাইহী ওয়া সাল্লামের অবমাননার প্রতিবাদ জানাতে হবে।

তিনি আরো বলেন, হাদীসের ভাষ্যানুযায়ী আল্লাহর রাসূল সাল্লাল্লাহু আলাইহী ওয়া সাল্লামকে পিতা-মাতা, সন্তান-সন্ততিসহ দুনিয়ার সবার চেয়ে বেশি ভালোবাসতে না পারলে প্রকৃত ঈমানদার হওয়া যায় না। তাই তাঁর ইজ্জতে কোন প্রকার আঘাত আসলে কিংবা তাঁকে ব্যঙ্গ করা হলে কোন মুসলমান চুপ করে বসে থাকতে পারে না। যার যতটুকু সামর্থ আছে ততটুকু নিয়ে নবীর ইজ্জত রক্ষায় এগিয়ে আসতে হবে। তাঁর ইজ্জত রক্ষায় জীবন দেয়ার প্রয়োজন হলে আমি সুলতান যওক সর্বাগ্রে জীবন দিতে প্রস্তুত আছি।