| |
               

মূল পাতা জাতীয় পদ্মা সেতুর সব শ্রমিকের সঙ্গে ছবি তুলবেন প্রধানমন্ত্রী


পদ্মা সেতুর সব শ্রমিকের সঙ্গে ছবি তুলবেন প্রধানমন্ত্রী


রহমত ডেস্ক     15 June, 2022     07:06 AM    


পদ্মা সেতু নির্মাণের সঙ্গে সম্পর্কিত সব শ্রমিকের সঙ্গে ছবি তোলার ইচ্ছা প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সর্বকনিষ্ঠ সাধারণ শ্রমিক থেকে শুরু করে সংশ্লিষ্ট মন্ত্রী কেউই প্রধানমন্ত্রীর সঙ্গে ফ্রেমবন্দি হওয়া থেকে বাদ পড়বেন না। এসব ছবি পদ্মা সেতুর পশ্চিম সীমানা ভাঙ্গা প্রান্তে নির্মাণ হতে যাওয়া জাদুঘরে সংরক্ষণ করা হবে। প্রকল্পে ব্যবহৃত সব সরঞ্জামও এ জাদুঘরে সংরক্ষিত থাকবে।

মঙ্গলবার (১৪ জুন) জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটির (একনেক) বৈঠকে নিজের এ ইচ্ছার কথা জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। 

বৈঠক শেষে ব্রিফিংয়ে প্রধানমন্ত্রীর এ নির্দেশনা এবং একনেকের বিস্তারিত তুলে ধরেন পরিকল্পনা প্রতিমন্ত্রী ড. শামসুল আলম। 

একনেক সভাপতি হিসেবে বৈঠকে সভাপতিত্ব করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। গণভবন থেকে ভার্চুয়ালি সংযুক্ত হন তিনি। পরিকল্পনা কমিশনের এনইসি সম্মেলন কক্ষে একনেকের বৈঠক অনুষ্ঠিত হয়।

একনেকে সশরীরে অংশ নেওয়ার কথা ছিল প্রধানমন্ত্রীর। তবে করোনা শুরুর পর রাষ্ট্রপতি এবং প্রধানমন্ত্রীর কর্মসূচিতে থাকা সংশ্লিষ্ট সবার করোনাভাইরাস নেই মর্মে সনদ প্রয়োজন হয়। এ নিয়ম অনুযায়ী রোববার সকালে নমুনা দেওয়ার পর বিকেলে রিপোর্টে করোনা পজেটিভ হন পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান। ভাইরাস থেকে নিরাপত্তার কারণে প্রধানমন্ত্রীর সশরীরে একনেকে থাকার কর্মসূচি বাতিল করা হয়। পরিকল্পনামন্ত্রীও সভায় যোগ দেননি। তিনি বাসায় বিশ্রামে রয়েছেন। তবে তার শারীরিক কোনো জটিলতা নেই বলে জানিয়েছেন পরিকল্পনা প্রতিমন্ত্রী।

বৈঠকে ১০টি প্রকল্প অনুমোদন দেওয়া হয়। এর মধ্যে ৪টিই সংশোধিত প্রকল্প। অনুমোদিত প্রকল্পে ব্যয় ধরা হয়েছে ১০ হাজার ৮৫৬ কোটি টাকা। এর মধ্যে পাঁচ হাজার ১৪৩ কোটি টাকা সরকারের। ৭৫৬ কোটি টাকা বাস্তবায়নকারী সংস্থার নিজস্ব এবং বাকি চার হাজার ৯৫৭ কোটি টাকা প্রকল্প ঋণ হিসেবে জোগান দেওয়া হবে।