| |
               

মূল পাতা জাতীয় ‘নির্বাচন কমিশন একজন এমপিকে এভাবে বলতে পারেন না’


‘নির্বাচন কমিশন একজন এমপিকে এভাবে বলতে পারেন না’


রহমত ডেস্ক     14 June, 2022     03:57 PM    


বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক এবং তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন,কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচনকে কেন্দ্র করে এমপি আ ক ম বাহাউদ্দীন বাহারকে নির্বাচন কমিশনের এলাকা ছাড়তে বলার নির্দেশ তার মৌলিক অধিকার লঙ্ঘনের সামিল, তিনি শুধু সেখানকার এমপিই নন, তিনি কুমিল্লা সিটি করপোরেশনের একজন ভোটার ও জন্মসূত্রে স্থায়ী নাগরিক। ঢাকা সিটি করপোরেশন নির্বাচনে ঢাকার সকল এমপিদের ঢাকা ছেড়ে চলে যেতে হয়? ইউরোপ, আমেরিকা, দক্ষিণ এশিয়া, চীন, জাপানসহ কোনো দেশে এমন ব্যবস্থা বা আইন নেই। নির্বাচন কমিশন একজন এমপিকে এভাবে বলতে পারেন না।

আজ (১৪ জুন) মঙ্গলবার জাতীয় প্রেসক্লাবের অডিটোরিয়ামে স্বেচ্ছায় রক্তদান কার্যক্রম কোয়ান্টাম ফাউন্ডেশনের উদ্যোগে বিশ্ব রক্তদাতা দিবস পালন ও স্বেচ্ছায় রক্তদাতাদের সন্মাননা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের প্যালিয়েটিভ মেডিসিন বিভাগের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ও কোয়ান্টাম ফাউন্ডেশনের উপদেষ্টা অধ্যাপক ডা. নিজামউদ্দিন আহমদের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের প্রধান সমন্বয়ক ডা. সামন্ত লাল সেন।

অনুষ্ঠানে সম্প্রচার মন্ত্রী বলেন, আমাদের অবকাঠামোগত উন্নয়ন করার পাশাপাশি মানবিক বাংলাদেশ গড়ে তোলার প্রতি সচেষ্ট থাকতে হবে। কোয়ান্টাম ফাউন্ডেশনের রক্তদান কার্যক্রমগুলো আরও প্রচার করে সবার মাঝে ছড়িয়ে দিতে হবে যাতে অন্যরাও মানবিক কাজে উৎসাহিত হয়।

বাংলাদেশে বিশ্ব রক্তদাতা দিবস পালনে সরকারি উদ্যোগের পাশাপাশি এগিয়ে এসেছে বাংলাদেশে প্রায় সাড়ে ৪ লাখ রক্তদাতার সর্বোচ্চ ডোনার পুল নিয়ে গঠিত মানবিক সংগঠন কোয়ান্টাম ফাউন্ডেশন। কোয়ান্টাম ফাউন্ডেশন বলছে, ১৯৯৬ সাল থেকে রক্তদান কার্যক্রম শুরু করে ২০০০ সালে নিজস্ব আধুনিক ল্যাব প্রতিষ্ঠার মাধ্যমে ডব্লিউএইচও-র নির্ধারিত সকল নিয়ম মেনে নিরাপদ রক্তের গুরুত্বপূর্ণ উৎসে পরিণত হয়েছে কোয়ান্টাম। এ পর্যন্ত কোয়ান্টাম ১৪ লাখ ইউনিট রক্ত ও রক্ত উপাদান সরবরাহ করেছে। বিশ্বের অন্যান্য দেশের মতো বাংলাদেশেও পালিত হচ্ছে বিশ্ব রক্তদাতা দিবস। দিবসটির এবারের প্রতিপাদ্য- রক্তদান সংঘবদ্ধতার প্রকাশ, এ কাজে যুক্ত হোন, জীবন বাঁচান।