| |
               

মূল পাতা জাতীয় আইন-আদালত ভিপি নুরের বিরুদ্ধে চট্টগ্রামে মামলা


ভিপি নুরের বিরুদ্ধে চট্টগ্রামে মামলা


রহমত ডেস্ক     14 June, 2022     04:52 PM    


শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেলকে কটূক্তির অভিযোগে ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ-ডাকসুর সাবেক ভিপি ও গণ অধিকার পরিষদের সদস্য সচিব নুরুল হক নুরের বিরুদ্ধে চট্টগ্রামের সাইবার ট্রাইব্যুনালে মামলা হয়েছে। সাইবার ট্রাইব্যুনালের বিচারক জহিরুল কবীর শুনানি শেষে মামলাটি সিআইডিকে তদন্ত করে প্রতিবেদন দেওয়ার নির্দেশ দেন।

আজ (১৪ জুন) মঙ্গলবার দুপুরে ডিজিটাল নিরাপত্তা আইন ২০১৮ এর ২৫, ২৯ ও ৩১ ধারায় মামলাটি দায়ের করেন অ্যাডভোকেট শাহরিয়ার ইয়াছির আরাফাত তানিম। মামলার বিষয়টি নিশ্চিত করেছেন বাদীর আইনজীবী এবং চট্টগ্রাম বারের সিনিয়র আইনজীবী অ্যাডভোকেট ইব্রাহিম হোসেন চৌধুরী বাবুল। মামলার বাদী চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাবেক আইন বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট শাহরিয়ার ইয়াছির আরাফাত তানিম।

মামলার এজাহারে উল্লেখ করা হয়, গত ১ জুন বাংলাদেশ ছাত্র যুব অধিকার পরিষদের সমাবেশে বাংলাদেশ সরকারসহ ঐতিহ্যবাহী সংগঠন ছাত্রলীগকে নুর নিজেই ‘ছাত্রলীগ ও যুবলীগকে গুন্ডালীগ’ বলে আখ্যায়িত করেছেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেলকেও নুর কটূক্তি করেছেন বলে এজাহারে উল্লেখ করা হয়।