| |
               

মূল পাতা রাজনীতি পৃথিবীর কোনো দেশে এতো ব্যয়বহুল সেতু নেই : ফখরুল


ফাইল ছবি

পৃথিবীর কোনো দেশে এতো ব্যয়বহুল সেতু নেই : ফখরুল


রহমত ডেস্ক     14 June, 2022     10:02 PM    


বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, পৃথিবীর কোনো দেশে এতো ব্যয়বহুল সেতু নেই। ৩০ হাজার কোটি টাকা কোথায় খরচ হয়েছে তা বিএনপি জানতে চায়। পদ্মা সেতুর প্রথম ভিজিবিলিটি রিপোর্ট করে বিএনপি ২০০৪/২০০৫ সালে। সেই সময় ভিজিবিলিটি রিপোর্ট অনুসারে সাড়ে ৮ হাজার কোটি টাকা ব্যয় ধরা হয়। আর এখন সেতু নির্মাণে ৩০ হাজার কোটি টাকা খরচ হয়েছে। আমরা এই টাকার হিসাব চাই।

আজ (১৪ জুন) মঙ্গলবার বিকাল ৩টায় ঠাকুরগাঁও শহরের বিএনপি কার্যালয়ে মহিলা দলের মতবিনিময় সভায় সাংবাদিকদের তিনি এসব কথা বলেন। এ সময় উপস্থিত ছিলেন জেলা বিএনপির সভাপতি তৈমুর রহমান, সাধারণ সম্পাদক মির্জা ফয়সাল আমিন, পৌর বিএনপির সাধারণ সম্পাদক তারিক আদনান, জেলা যুবদলের সভাপতি আবুনুর চৌধুরী, মহিলা দলের সভানেত্রী ফোরাতুন নাহার প্যারিস ও বিভিন্ন উপজেলা মহিলা দলের নেতৃবৃন্দ।

মির্জা ফখরুল বলেন, কুমিল্লার নির্বাচনে নির্বাচন কমিশন ব্যর্থ হয়েছে। একজন সংসদ সদস্যকে কুমিল্লা থেকে বের করতে না পেরে নিজেদের ব্যর্থতার পরিচয় দিয়েছে নির্বাচন কমিশন। তাহলে বাংলাদেশের ভবিষৎ নির্বাচন কী হবে? প্রথমেই নির্বাচন কমিশন দেখালো তার ক্ষমতা নেই। সেই নির্বাচন কমিশন কীভাবে নির্বাচন পরিচালনা করবে? নিরপেক্ষ সরকার না হলে যে নির্বাচন কমিশনের কোনো ক্ষমতা থাকবে না, তা প্রমাণ হয়ে গেছে।বাংলাদেশের উন্নয়ন হচ্ছে আওয়ামী লীগের জন্য। সাধারণ মানুষের কোনো উন্নয়ন হয়নি। উন্নয়ন হয়েছে নেতাদের, বিদেশে বাড়ি-গাড়ি হয়েছে, টাকা পাচার করেছে আওয়ামী লীগ। এই দেশে শতকরা ৪২ শতাংশ মানুষ দরিদ্রসীমার নিচে বসবাস করে। সেখানে এরা উন্নয়নের নামে শুধু চুরি করছে।