| |
               

মূল পাতা শিক্ষাঙ্গন নুপুর শর্মার ফাঁসির দাবিতে ফের জবিতে বিক্ষোভ মিছিল


নুপুর শর্মার ফাঁসির দাবিতে ফের জবিতে বিক্ষোভ মিছিল


মোঃ জাহাঙ্গীর, জবি প্রতিনিধি      12 June, 2022     07:59 PM    


কট্টর হিন্দুত্ববাদী রাজনৈতিক দল ক্ষমতাসীন ভারতীয় জনতা পার্টি-বিজেপির নেতাদের মহানবী হযরত মুহাম্মাদ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম ও উম্মুল মুমিনিন হযরত আয়েশা রাদিয়াল্লাহু তা’আলা আনহা সম্পর্কে কটূক্তি ও বিজেপি নেত্রী নুপুর শর্মার ফাঁসির দাবিতে দ্বিতীয়বারের মতো ফের বিক্ষোভ মিছিল করেছে জগন্নাথ বিশ্ববিদ্যালয়-জবি শিক্ষার্থীরা।

আজ (১২ জুন) রবিবার দুপুরে জবি কেন্দ্রীয় মসজিদদের সামনে থেকে শিক্ষার্থীরা একটি বিশাল মিছিল নিয়ে ক্যম্পাসের শান্ত্বচত্তর, ভিসি ভবন, বিজ্ঞান অনুষদ এবং বাংলা বাজার এলাকা ঘুরে এসে সাধারণ শিক্ষার্থীরা জবি শান্ত চত্ত্বরে জোড়ো হয়।

বিক্ষোভ মিছিলে জগন্নাথ বিশ্ববিদ্যালেয়ের ১৬ ব্যাচের শিক্ষার্থী রাশেদুল ইসলাম বলেন, নুপুর শর্মা একটি ক্ষমতাসীন দলের মুখপাত্র হয়ে একটি ধর্মকে আবমাননা করতে পারেন না। আমরা তার এমন শাস্তি চাই যেন তা পুরো বিশ্বে দৃষ্টান্ত হয়ে থাকে। যেন আর কেউ কখনো কোনো ধর্ম প্রবর্তকের বিরোদ্ধে কটুক্তি করতে না পারে।কোনো নুপুর শর্মা যেন আর মাথা তুলে দাড়াতে না পারে।

সম্মান তৃতীয় বর্ষের শিক্ষার্থী জাফর সিহাব বলেন- মুহাম্মদ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম শুধু ভারতের নবী নয় যে তা শুধু ভারতের অভ্যন্তরীণ বিষয় হবে। মুহাম্মদ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম আমাদের সকলের হৃদয়ের স্পন্দন।এসব আমাদের মুসলিম সম্প্রদায়ের ভেতর তীব্র ক্ষোভের সৃষ্টি করে। অবিলম্বে এসব অবমাননা কর বক্তব্যের লাগাম টানা হোক। যারা নবী সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম এবং আমাদের ইমানে আঘাত করে তাদের সর্বোচ্চ শাস্তি ফাসি দেওয়া হোক। শিক্ষার্থীরা ভারতের বিরোদ্ধে বাংলাদেশ সরকারের অবিলম্বে রাষ্টীয় নিন্দা প্রকাশ করার জন্যও জোর দাবি জানান।