| |
               

মূল পাতা জাতীয় মুসলিম বিশ্বকে ভারতীয় পণ্যবর্জন অব্যাহত রাখতে হবে


মুসলিম বিশ্বকে ভারতীয় পণ্যবর্জন অব্যাহত রাখতে হবে


রহমত ডেস্ক     09 June, 2022     04:21 PM    


জাতীয় ওলামা মাশায়েখ আইম্মা পরিষদ নেতৃবৃন্দ বলেছেন, সর্বকালের সর্বশ্রেষ্ঠ মহামানব নবী মুহাম্মদ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম ও উম্মাহাতুল মুমিনীন হযরত আয়েশা রাদিয়াল্লাহু আনহা সম্পর্কে অশালীন মন্তব্যকারী বিজেপি নেতাকে শুধু বহিষ্কার করলেই হবে না উগ্রবাদী দুইজনকে অনতিবিলম্বে আইনের আওতায় আসতে হবে। এর আগেও দেখেছি তারা মুসলমানদের প্রতি হামলা, মসজিদ ভাঙচুর এবং মুসলমানদের ভেতর কোন্দল সৃষ্টি করেছে। সেইসাথে বাংলাদেশ সরকারকে সংসদে নিন্দা প্রস্তাব পাশ করতে হবে।

আজ (৯ জুন) বৃহস্পতিবার দুপুরে রাজধানীর জাতীয় প্রেসক্লাব চত্ত্বরে ভারতে বিজেপির মূখপাত্র কর্তৃক রাসূলুল্লাহ সা. এবং উম্মুল মুমিনীন আয়েশা রা. এর শানে অবমাননাকর মন্তব্যের প্রতিবাদে জাতীয় ওলামা মাশায়েখ আইম্মা পরিষদ ঢাকা মহানগর দক্ষিণের উদ্যোগে আয়োজিত মানববন্ধনে নেতৃবৃন্দ এসব কথা বলেন। সংগঠনের ঢাকা মহানগর দক্ষিণ সভাপতি হাফেজ মাওলানা ইউনুছ ঢালীর সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক মাওলানা বাছির উদ্দিন মাহমুদের পরিচালনায় অনুষ্ঠিত মানববন্ধনে বক্তব্য রাখেন ইসলামী আন্দোলনের কেন্দ্রীয় প্রচার ও দাওয়াহ বিষয়ক সম্পাদক মাওলানা আহমদ আবদুল কাইয়ূম, ওলামা মাশায়েখ আইম্মা পরিষদের কেন্দ্রীয় প্রচার সম্পাদক মুফতী রফিকুন্নবী হাক্কানী, কওমী মাদরাসা বিষয়ক সম্পাদক মুফতি ওমর ফারুক কাসেমী, খানকা বিষয়ক সম্পাদক মুফতী রফিকুল ইসলাম আশরাফী, মুফতী ইমরান হোসাইন প্রমুখ।

নেতৃবৃন্দ বলেন, রাসূল সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লামের অবমাননার বিরুদ্ধে যখন সারা বিশ্ব ব্যথিত ও মর্মাহত, তখন আমাদের দেশের তথ্যমন্ত্রী সংবাদ মাধ্যমকে বলে দিচ্ছেন যেন, ‘ভারতের বিরুদ্ধে কোনরূপ নেগেটিভ নিউজ না করে’ আমরা স্পষ্টভাষায় বলে দিতে চাই নবী সা. এর অপমানের বিরুদ্ধে সরকারের অবস্থান পরিস্কার করতে হবে। অন্যথায় বিরানব্বই ভাগ মুসলমান বর্তমান সরকারের বিরুদ্ধে ভিন্ন চিন্তা করতে বাধ্য হবে। সরকারকে অনুরোধ করছি সরকারের পক্ষ থেকে যেন এর নিন্দা ও প্রতিবাদ জানানো হয় এবং চলমান সংসদ অধিবেশনে নিন্দা প্রস্তাব আনা হয়।

নেতৃবৃন্দ বলেন, ক্ষমতাসীন বিজেপি একটি উগ্রবাদী সংগঠন। বিজেপি’র আগা গোড়া মুসলিম বিদ্বেষী। ইসলাম ও মুসলমানদের বিরুদ্ধে অব্যাহতভাবে কটুক্তি করাই বিজেপির অন্যতম কাজ। নূপুর শর্মা ও নবীন কুমার জিন্দালকে অবিলম্বে গ্রেফতার করে কঠোর শাস্তি দিতে হবে। অন্যথায় বিশ্বব্যাপী যে প্রতিবাদের আগুন জ্বলছে তা নিববে না। বিশ্বব্যাপী ভারতীয় পণ্য বর্জনের আন্দোলনে বাংলাদেশের জনগণকেও শরিক হওয়ার আহ্বান জানাচ্ছি।