| |
               

মূল পাতা সারাদেশ ভারতকে মুসলিম উম্মাহর কাছে ক্ষমা চাইতে হবে


ভারতকে মুসলিম উম্মাহর কাছে ক্ষমা চাইতে হবে


রহমত ডেস্ক     08 June, 2022     10:55 PM    


ভারতের ক্ষমতাসীন বিজেপির মুখপাত্র নূপুর শর্মা এবং দলটির দিল্লি শাখার গণমাধ্যম প্রধান নবীন কুমার জিন্দাল কর্তৃক মহানবী হযরত মুহাম্মদ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম ও হযরত আয়েশা সিদ্দীকা রাদিয়াল্লাহু আনহার শানে অবমাননাকর কটুক্তির তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে ইত্তিহাদুল উলামা সাভার উপজেলা। অন্যান্য মুসলিম দেশের মতো রাষ্ট্রীয়ভাবে যেন এই ঘটনার তীব্র প্রতিবাদ জানিয়ে অবিলম্বে বাংলাদেশের জাতীয় সংসদে নিন্দা প্রস্তাব পাশ করা হয়।

বুধবার (৮ জুন) বাদ যোহর সাভার দারুল উলূম ইসলামিয়া মাদরাসা মিলনায়তনে এক জরুরি প্রতিবাদ সভায় নেতৃবৃন্দ এ নিন্দা ও প্রতিবাদ জানান। সংগঠনটির সভাপতি যাদুরচর মাদরাসার মুহতামিম হাফেজ মাওলানা আলী আকবর কাসেমীর সভাপতিত্বে এবং সিনিয়র যুগ্ম মহাসচিব সাভার দারুল উলূম ইসলামিয়া মাদরাসার মুহতামিম মুফতি আমীনুল ইসলাম কাসেমীর সঞ্চালনায় বক্তব্য রাখেন সাংগঠনিক সম্পাদক ও জামিয়া দারুল আমান রাজারবাড়ী মাদরাসার মুহতামিম মুফতি নাজমুল হাসান বিন নূরী, কোষাধ্যক্ষ হারুনিয়া মাদরাসার মুহতামিম মাওলানা আলী আশরাফ তৈয়ব, আত্মশুদ্ধি বিষয়ক সম্পাদক বাইতুল কোরআন মাদরাসার মুহতামিম মুফতি নুরুল আমীন, প্রচার সম্পাদক তালীমুল কুরআন মাদরাসার মুহতামিম মাওলানা বজলুর রহমান বাদশাহ, যাদুরচর মাদরাসার সিনিয়র মুহাদ্দিস মুফতি আবদুল্লাহ ফিরোজী প্রমুখ।

ইত্তিহাদুল উলামার নেতৃবৃন্দ বলেন, ভারতের উগ্রবাদী বিজেপি গোষ্ঠী এখন দেশটিতে ইসলামকে বিশেষভাবে টার্গেট করেছে। সেই ধারাবাহিকতায় ক্ষমতাসীন বিজেপির মুখপাত্র নূপুর শর্মা ও নবীন কুমার জিন্দাল মহানবী হযরত মুহাম্মদ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম ও উম্মুল মোমেমিন হযরত আয়েশা সিদ্দীকা রা.-কে নিয়ে আপত্তিকর কুরুচিপূর্ণ মন্তব্য করে ক্ষমার অযোগ্য অপরাধ করেছে। তারা অবিলম্বে নূপুর শর্মা ও নবীন কুমার জিন্দালকে দৃষ্টান্তমূলক শাস্তি প্রদান করে ভারত সরকারকে মুসলিম উম্মাহর কাছে ক্ষমা চাওয়ার আহবান জানান। তারা ধর্মপ্রাণ মুসলমানদের ভারতীয় পণ্য বর্জনেরও আহ্বান জানান।

নেতৃবৃন্দ বলেন, বাবরী মসজিদ বিতর্কে রাষ্ট্রীয় পৃষ্ঠপোষকতায় উগ্রবাদীরা বাহ্যিক বিজয়ের পর তারা এখন মসজিদ, মাদরাসা, মুসলিম সভ্যতার নিদর্শন আগ্রার তাজমহল ও দিল্লির কুতুব মিনার দখলের নতুন ষড়যন্ত্রে মেতে উঠেছে। সম্প্রতি বিজেপি নেতাদের মহানবী সা.-কে নিয়ে অবমাননাকর কটুক্তির পর মুসলিম দেশগুলো অতীতের নিরবতা ভঙ্গ করে এবার নড়েচেড়ে বসেছে। কাতার, কুয়েত ও ইরান ভারতের দূতদের তলব করে বিষয়টির তীব্র প্রতিবাদ জানিয়েছে। এছাড়া ওআইসি, সৌদি আরব ও পাকিস্তান এই ঘটনার নিন্দা জানিয়েছে। কিন্তু দুঃখজনক হলেও সত্য যে, বাংলাদেশ দ্বিতীয় বৃহত্তম মুসলিম দেশ হওয়া সত্ত্বেও ক্ষমতাসীন সরকার এই দুঃখজনক ঘটনার কোন নিন্দা না করে ধর্মপ্রাণ মুসলমানদের আবেগ-অনুভূতি এবং বিশ্বনবী সা. ও তার পরিবারের প্রতি চরম অশ্রদ্ধা প্রদর্শন করেছে।


এই এলাকার অন্যান্য সংবাদ দেখতে ক্লিক করুন: ঢাকা ঢাকা সাভার