| |
               

মূল পাতা জাতীয় ভারতে মহানবীকে কটূক্তি; সংসদে নিন্দা প্রস্তাব আনার আহ্বান


ভারতে মহানবীকে কটূক্তি; সংসদে নিন্দা প্রস্তাব আনার আহ্বান


রহমত ডেস্ক     07 June, 2022     06:23 PM    


মহানবী হযরত মুহাম্মদ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম ও হযরত আয়েশা রাদিয়াল্লাহু আনহাকে নিয়ে ভারতের ক্ষমতাসীন দল বিজেপির মুখপাত্র নূপুর শর্মা ও দিল্লি শাখার গণমাধ্যম প্রধান নবীন কুমার জিন্দালের অবমাননাকর মন্তব্যের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে খতমে নবুওয়াত সংরক্ষণ কমিটি বাংলাদেশের আমীর মাওলানা আব্দুল হামিদ মধুপুরী।

আজ (৭ জুন) মঙ্গলবার সংগঠনের খাস কমিটির পরামর্শ সভায় তিনি এ নিন্দা জানান। খতমে নবুওয়াত সংরক্ষণ কমিটির সিনিয়র যুগ্ম মহাসচিব মুফতি মুহাম্মদ রুহুল আমীনের পরিচালনায় সভায় উপস্থিত ছিলেন নায়েবে আমির মাওলানা রশিদ আহমদ, মহাসচিব মুফতি মুহাম্মদ ইমাদুদ্দীন, মাওলানা নুরুল হক হামিদী, মাওলানা মিজানুর রহমান (সোনাহাজরা), মাওলানা আবুল কাশেম আশরাফী, মাওলানা মুফতি কামরুজ্জামান, মাওলানা শাহেদ জাহেরী,মুফতি মাহবুবুর রহমান নবাবগঞ্জী, মুফতি নাজমুল হাসান বিন নুরী, মুফতি নেসার আহমদ, মাওলানা শাহাদাত খান, মাওলানা আব্দুল হান্নান, মাওলানা হারুনুর রশীদ, মাওলানা শেখ সাদী, মুফতি আবু বকর, মাওলানা মাহবুবুর রহমান, মাওলানা শামীম হাসান, মাওলানা আবুল হাসান, মাওলানা ইউনুছ কাসেমী হাঁসাড়া, মাওলানা আবু ইউসুফ ও মাওলানা মাসুম বিল্লাহ।

মাওলানা মধুপুরী বলেন, মহানবী হজরত মুহাম্মদ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম ও হজরত আয়েশা রাদিয়াল্লাহু আনহাকে নিয়ে অবমাননাকর মন্তব্য করে বিজেপির দুই নেতা বিশ্বের কোটি কোটি মুসলমানের হৃদয়ে আঘাত করছে। এ ঘটনায় আরব বিশ্বসহ সারা পৃথিবীতে প্রতিবাদের ঝড় ওঠেছে। সামাজিক যোগাযোগমাধ্যমে ভারতীয় পণ্য বর্জনের ডাক উঠেছে। আমরা জেনেছি, এমন পরিস্থিতিতে বিজেপি নূপুর শর্মাকে সাময়িক বরখাস্ত এবং নবীন কুমার জিন্দালকে বহিষ্কার করেছে। আমরা মনে করি, এটি সুস্পষ্টভাবে প্রহসন এবং পরিস্থিতি সামলানোর আরেকটি নির্লজ্জ প্রচেষ্টা। তাই মন্তব্যকারীদের শুধু সাময়িক বহিস্কার নয়, তাদের গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে।

ভারত সরকারকে অন্যের ‘বিশ্বাস ও ধর্মের প্রতি সম্মান’ জানানোর আহ্বান জানিয়ে মাওলানা মধুপুরী বলেন, রাসূল সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লামের অবমাননা সর্বকালে অগ্রহণযোগ্য ও সবদিক থেকে ধিক্কারযোগ্য। এতে মুসলিমদের হৃদয় ক্ষতবিক্ষত হয়। নূপুর শর্মা ও নবীন কুমার জিন্দালের মন্তব্য ভারত সরকার এড়াতে পারে না। আমাদের প্রিয় নবী হযরত মুহাম্মদ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম এর প্রতি ভালোবাসা সবকিছুর ঊর্ধ্বে। তার প্রতি অবমাননা আমাদের অন্তরে রক্তক্ষরণ হচ্ছে। সরকারের প্রতি আহ্বান, মহানবী হজরত মুহাম্মদ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম ও হজরত আয়েশা রাদিয়াল্লাহু আনহার প্রতি অবমাননাকর মন্তব্যের কারণে জাতীয় সংসদের চলতি অধিবেশনেই এর নিন্দা প্রস্তাব আনতে হবে।