| |
               

মূল পাতা জাতীয় নিয়ন্ত্রণে আসেনি সীতাকুণ্ডের আগুন, অসহায় ফায়ার সার্ভিস


নিয়ন্ত্রণে আসেনি সীতাকুণ্ডের আগুন, অসহায় ফায়ার সার্ভিস


রহমত ডেস্ক     05 June, 2022     07:12 AM    


এখনো নিয়ন্ত্রণে আসেনি চট্টগ্রামের সীতাকুণ্ডের বিএম কনটেইনার ডিপোর আগুন। রবিবার ভোর সাড়ে ৬টা পর্যন্ত আগুন নিয়ন্ত্রণে আসেনি। কনটেইনারে কেমিক্যাল থাকায় আগুন ছড়িয়ে পড়ছে। ঘটনাস্থল ও আশপাশের এলাকায় পানির তীব্র সংকট দেখা দিয়েছে। ফলে আগুন নিয়ন্ত্রণে আনতে বেগ পেতে হচ্ছে ফায়ার সার্ভিসকে।

ফায়ার সার্ভিসের সহকারী পরিচালক ফারুক হোসেন সিকদার জানান, আগুন প্রায় নিয়ন্ত্রণে নিয়ে এসেছিলাম। কিন্তু হঠাৎ করে ৭-৮ টি কনটেইনারে বিস্ফোরণে হয়ে আবার আগুন ছড়িয়ে পড়েছে। কনটেইনারে কেমিক্যাল ছিল। সেই কারণে বিস্ফোরণের ঘটনা ঘটেছে।

তিনি আরও বলেন, ফায়ার সার্ভিসের নয়টি স্টেশনের ১৮ ইউনিট ঘটনাস্থলে পৌঁছে আগুন নেভাতে কাজ করছে। আমাদের অনেক সদস্য আহত হয়েছে।

শনিবার (৪ জুন) রাত সাড়ে ৯টার দিকে এ কন্টেইনার ডিপোতে আগুন লাগে। রাত বাড়ার সাথে সাথে এ আগুনের ঘটনার ভয়াবহতা বাড়ে। ঘটনাস্থলে কাজ করা ফায়ার সার্ভিসের কর্মীরা জানিয়েছেন, পানির উৎসের অভাবে ধীরগতিতে কাজ করতে হচ্ছে তাদের। তাই আগুন নেভাতে সময় লাগছে।

কনটেইনার ডিপোতে দগ্ধ ও আহতদের উদ্ধার করে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপালের পাশাপাশি আশপাশের বেসরকারি ক্লিনিক-হাসপাতালে নিয়ে যাওয়া হচ্ছে।

এ ঘটনায় মৃতের সংখ্যা বেড়ে ১১ জনে দাঁড়িয়েছে। আহত হয়েছেন তিন শতাধিক মানুষ। হতাহত ব্যক্তিদের মধ্যে ডিপোর শ্রমিকদের পাশাপাশি পুলিশ ও ফায়ার সার্ভিসের সদস্যরা রয়েছেন। আহতদের চট্টগ্রাম মেডিকেলের বিভিন্ন ওয়ার্ডে চিকিৎসা দেওয়া হচ্ছে। অতিরিক্ত রোগীর চাপে অনেককে ওয়ার্ড ছাড়াও হাসপাতালের মেঝেতে চিকিৎসা দেওয়া হচ্ছে। তাদের চিকিৎসা দিতে হিমশিম খেতে হচ্ছে চিকিৎসকদের। মেডিকেলে পর্যাপ্ত চিকিৎসক ও রক্তের সংকট দেখা দিয়েছে।