| |
               

মূল পাতা সারাদেশ খানকায়ে বর্ণভী ঢাকা মহানগরের ইসলাহী মাহফিল অনুষ্ঠিত


খানকায়ে বর্ণভী ঢাকা মহানগরের ইসলাহী মাহফিল অনুষ্ঠিত


রহমত ডেস্ক     04 June, 2022     06:47 PM    


আত্মশুদ্ধিমূলক অরাজনৈতিক সংগঠন খানকায়ে বর্ণভী ঢাকা মহানগরের মাসিক ইসলাহী মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (৩ জুন) বাদ মাগরিব মিরপুরের বাইতুল আমান কেন্দ্রীয় জামে মসজিদে অনুষ্ঠিত হয়। সংগঠনটির ঢাকা মহানগরের যুগ্ম আহবায়ক ভাষানটেক জামিয়া মুহাম্মাদিয়ার নায়েবে মুহতামিম মুফতি ফয়জুল্লাহ আশরাফীর সভাপতিত্বে ও সহকারী সদস্য সচিব বাইতুল আমান কেন্দ্রীয় জামে মসজিদের খতীব মুফতি আবদুল্লাহ ফিরোজীর সঞ্চালনায় প্রধান অতিথি ছিলেন শেখবাড়ী জামিয়ার মুহাদ্দিস মাওলানা শাব্বীর আহমদ ফতেহপুরী। প্রধান আলোচক ছিলেন বনানী টিএন্ডটি কলোনী মাদরাসার নায়েবে মুহতামিম ও খানকায়ে বর্ণভী ঢাকা মহানগরের সদস্য সচিব মুফতি ওয়াজেদ আলী।

প্রধান অতিথির বক্তব্যে মাওলানা ফতেহপুরী বলেন, মানুষকে আল্লাহ তায়ালা দুটি জিনিস দিয়ে সৃষ্টি করেছেন। দেহ এবং আত্মা। এ দুটি জিনিস সুস্থ থাকলেই একজন মানুষকে পরিপূর্ণ সুস্থ মানুষ বলা হবে। মানুষের যেরূপ দৈহিক রোগব্যাধি রয়েছে, তেমনি আছে আত্মিক রোগব্যাধি। দৈহিক রোগব্যাধির জন্য আমরা চিকিৎসা গ্রহণ করি, ডাক্তারের শরণাপন্ন হই। আত্মিক রোগব্যাধির চিকিৎসা গ্রহণের জন্যও আত্মার ডাক্তার তথা একজন নিসবতওয়ালা বুযুর্গের শরণাপন্ন হওয়া জরুরি। মানুষ আত্মিক রোগে আক্রান্ত হলে শুধু নিজে নয় বরং সমাজও ধ্বংস করে। তাই আল্লাহ তায়ালা পবিত্র কোরআনের বিভিন্ন আয়াতে আত্মশুদ্ধির ব্যাপারে অনেক বেশি তাকিদ প্রদান করেছেন। তিনি বাংলাদেশ কওমী মাদরাসা শিক্ষাবোর্ড বেফাকের সহসভাপতি, বরুণার পীর শাইখুল হাদীস আল্লামা মুফতি মুহাম্মদ রশীদুর রহমান ফারুক বর্ণভী আহুত সিলেট আলিয়া মাদরাসা ময়দানে আগামী ১৭,১৮ নভেম্বর ২২ ইং তারিখে অনুষ্ঠিতব্য দুইদিন ব্যাপী আঞ্জুমানের বার্ষিক ইজতেমা সফলে সবার প্রতি উদাত্ত আহবান জানান।

প্রধান আলোচক মুফতি ওয়াজেদ আলী বলেন, মানবজাতির সভ্যতা ও আত্মিক পবিত্রতার জন্য নাযিল হয়েছে মহাগ্রন্থ আল কোরআন। এ গ্রন্থের পাতায় পাতায় ছড়িয়ে আছে ব্যক্তি ও সমাজ সংশোধনের পথ ও পদ্ধতি। কোরআনের শিক্ষা সমাজের সর্বস্তরে বাস্তবায়ন করা, জীবনের সর্বক্ষেত্রে সুন্নতে রাসূলের সা. অনুসরণ করা এবং আত্মশুদ্ধির মাধ্যমেই সম্ভব একটি সুন্দর, সুশৃঙ্খল, শান্তিময়, কল্যাণকর সমাজ গড়া।

এ সময় অন্যান্যের মাঝে উপস্থিত ছিলেন বাইতুল্লাহ জামে মসজিদ ক্যান্টনমেন্টের খতীব মুফতি আবুল বারাকাত, শেখবাড়ী জামিয়ার শিক্ষক মাওলানা সালাহ উদ্দিন তারেক, মুফতি মাহফুজুর রহমান, হাফেজ শারাফত হোসাইন, বাইতুল আমান কেন্দ্রীয় জামে মসজিদের সভাপতি আরশাদ আলী গাজী, সাধারণ সম্পাদক বাবুল মোল্লা, কোষাধ্যক্ষ আবুল কাশেম মানিক সহ বিপুল সংখ্যক আলেম ও ধর্মপ্রাণ মুসল্লী।


এই এলাকার অন্যান্য সংবাদ দেখতে ক্লিক করুন: ঢাকা ঢাকা মিরপুর মডেল