| |
               

মূল পাতা আন্তর্জাতিক রাশিয়ার উড়োজাহাজ আটকে দিলো শ্রীলঙ্কা


রাশিয়ার উড়োজাহাজ আটকে দিলো শ্রীলঙ্কা


আন্তর্জাতিক ডেস্ক     03 June, 2022     07:26 AM    


রাশিয়ার যাত্রীবাহী উড়োজাহাজ আটকে দিয়েছে শ্রীলঙ্কা। উড়োজাহাজে প্রায় ২০০ আরোহী ছিলেন। বৃহস্পতিবার (০২ জুন) দুপুরে  উড়োজাহাজটি কলম্বো ছেড়ে যাওয়ার কথা ছিল। বিমানবন্দর ছাড়ার ঠিক আগে কলম্বোর বাণিজ্যিক আদালতের নির্দেশে উড়োজাহাজটি আটকে দেয়া হয়। খবর বিবিসির

শ্রীলঙ্কার কাতুনায়েকে অবস্থিত বন্দরনায়েক আন্তর্জাতিক বিমানবন্দরে এ ঘটনা ঘটে। এর আগে সকাল ১০টা ১০ মিনিটে রুশ অ্যারোফ্লোটের উড়োজাহাজটি শ্রীলঙ্কায় অবতরণ করে।

ইউক্রেনে রাশিয়ার হামলার পর নিষেধাজ্ঞার মুখে গত মার্চে সব আন্তর্জাতিক ফ্লাইট বন্ধ করেছিল অ্যারোফ্লোট। তবে এপ্রিলে কলম্বোর সঙ্গে পুনরায় বিমান চলাচল শুরু করে সংস্থাটি।

শ্রীলঙ্কার স্থানীয় গণমাধ্যমের খবরে বলা হয়েছে, রুশ বিমান সংস্থা, শ্রীলঙ্কার অ্যাটর্নি জেনারেল এবং বিমানবন্দর কর্তৃপক্ষ বিষয়টি মীমাংসার চেষ্টা চালাচ্ছেন। লিজিং কোম্পানির অভিযোগের জেরে এই ঘটনা ঘটেছে বলেও খবরে বলা হয়েছে।

এদিকে ইউক্রেনের পূর্বাঞ্চলে হামলা আরও জোরদার করেছে রাশিয়া। এ অঞ্চলে সেভেরোদোনেৎস্ক শহরে নিজেদের অবস্থান আরও বিস্তৃত ও দৃঢ় করার চেষ্টা চালিয়ে যাচ্ছে রুশ বাহিনী। ডনবাস অঞ্চলে নিজেদের এই সামরিক অভিযানে বড় বিজয় দাবির আরও কাছে পৌঁছে যাচ্ছে তারা।